সব খবর সবার আগে।

পদত্যাগ করলেন রাজ্যের অ্যাডভোকেট জেনারেল কিশোর দত্ত, তৃণমূলের জমানায় ১১ বছরে পদ ছাড়লেন ৪ অ্যাডভোকেট জেনারেলের

রাজ্যের অ্যাডভোকেট জেনারেলের পদ থেকে পদত্যাগ করলেন কিশোর দত্ত। রাজ্যপাল জগদীপ ধনখড়কে নিজের পদত্যাগপত্র পাঠান তিনি। সেই পদত্যাগপত্র গ্রহণ করেছেন রাজ্যপাল।

কিশোর দত্ত যে নিজের পদ থেকে সরে যাচ্ছেন, তা নিজেই টুইটারে জানান রাজ্যপাল জগদীপ ধনখড়। টুইট করে তিনি লেখেন, “সংবিধানের ১৬৫ নম্বর আর্টিক্যাল অনুযায়ী বিশিষ্ট আইনজীবী তথা রাজ্যের অ্য়াডভোকেট জেনারেল কিশোর দত্তর পদত্য়াগ গ্রহণ করলাম”।

জানা গিয়েছে ব্যক্তিগত কারণ দেখিয়ে এই পদ থেকে ইস্তফা দিয়েছেন কিশোর দত্ত। শুধুমাত্র রাজ্যপালই নয়, মুখ্যসচিব ও আইনমন্ত্রীকেও তিনি পদত্যাগপত্র পাঠিয়েছেন বলে জানা গিয়েছে।

আরও পড়ুন- দেবী দুর্গার মন্ত্রে মমতার নাম! হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে আঘাত, লালবাজারে ফিরহাদের হাকিমের বিরুদ্ধে অভিযোগ দায়ের বিজেপি নেতা তরুণজ্যোতি তিওয়ারি’র

প্রায় সাড়ে চার বছর ধরে অ্যাডভোকেট জেনারেল হিসেবে দায়িত্ব পালনের পর এই পদ থেকে সরে দাঁড়ালেন কিশোর দত্ত। তৃণমূলের জমানায় গত ১১ বছরে এই নিয়ে চারজন অ্যাডভোকেট জেনারেল পদত্যাগ করলেন।

২০১৭ সালের ফেব্রুয়ারি মাস থেকে জয়ন্ত মিত্রের জায়গায় অ্যাডভোকেট জেনারেল হিসেবে দায়িত্ব নেন কিশোর দত্ত। এই সরকারের সময়ই অনিন্দ্য মিত্র, বিমল চট্টোপাধ্যায় এই অ্যাডভোকেট জেনারেল পদের দায়িত্ব সামলেছেন।

You might also like
Comments
Loading...