সব খবর সবার আগে।

ভোটের মুখে প্রধানমন্ত্রী’র তৎপরতায় কাটল বিমানবন্দর-বারাসাত মেট্রোর জমিজট

অবশেষে বিধানসভা নির্বাচনের মুখে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগ ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর তৎপরতায় কাটল দীর্ঘদিনের বিমানবন্দর-বারাসত মেট্রোর জমি জট। প্রধানমন্ত্রীর নির্দেশে নিউ বারাকপুর থেকে বারাসত পর্যন্ত মেট্রো এবার যাবে মাটির নীচ দিয়ে। ফলে আর প্রয়োজন পড়বে না জমি অধিগ্রহণের।

প্রসঙ্গত প্রধানমন্ত্রীকে ওই অঞ্চলে জমি অধিগ্রহণের সমস্যার কথা জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তারপর‌ই এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন নরেন্দ্র মোদী।

নবান্ন সূত্রে জানানো হয়েছে, সম্প্রতি প্রধানমন্ত্রীর সঙ্গে এক বৈঠকে বিমানবন্দর-বারাসত মেট্রোর জমি সমস্যা নিয়ে আলোচনা হয় মুখ্যমন্ত্রীর। সেখানে বাংলার মুখ্যমন্ত্রী প্রস্তাব দেন, নিউ বারাকপুর থেকে বারাসত পর্যন্ত রাস্তার পাশে জমি অধিগ্রহণ অসম্ভব। তাই ওই অংশে মেট্রো যাক মাটির নীচ দিয়ে। সঙ্গে সঙ্গে রেল মন্ত্রককে এই ব্যাপারে উদ্যোগ নিতে নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

উল্লেখ্য, উত্তর শহরতলিকে কলকাতার সঙ্গে জুড়তে বিমানবন্দর থেকে নোয়াপাড়া পর্যন্ত এই মেট্রো প্রকল্পের কাজ চলছে পুরোদমে। বিমানবন্দর থেকে নিউ বারাকপুর পর্যন্ত মেট্রো আসবে যশোর রোড ধরে। কিন্তু তার পর রাস্তা সংকীর্ণ হয়ে যাওয়ায় মাটির ওপর দিয়ে মেট্রো নিয়ে যেতে জমি অধিগ্রহণের প্রয়োজন ছিল। অবশেষে মুখ্যমন্ত্রীর প্রস্তাবক্রমে প্রধানমন্ত্রীর তৎপরতা ও নির্দেশে কাটল সেই জট।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...