সব খবর সবার আগে।

করোনা পরিস্থিতিতে ভার্চুয়াল শহিদ দিবস উদযাপন, জেলায় জেলায় শেষ পর্যায়ের প্রস্তুতি তুঙ্গে

করোনা আবহের কারণে এই বছরও তৃণমূলের শহিদ দিবস পালন করা হবে ভারচুয়ালি। কালীঘাটে নিজের কার্যালয় থেকে ২১শে জুলাই উপলক্ষ্যে ভাষণ দেবেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। এই ভাষণ ভারচুয়ালি শোনানোর জন্য নানান জেলায় নেওয়া হয়েছে প্রস্তুতি।

দলের নেতৃত্বের পক্ষ থেকে সকল জেলা তৃণমূল সভাপতি ও তৃণমূল বিধায়কদের নির্দেশ দেওয়া হয়েছে যে প্রত্যেক বুথে অন্তত ৫০ জন দলীয় কর্মী নিয়ে ২১শে জুলাই পালন করা হবে। দলনেত্রীর ভাষণ শোনা ও শোনানোর জন্য জায়ান্ট স্ক্রিনের ব্যবস্থা করা হয়েছে নানান জায়গায়। এবারের ২১শে জুলাই শুধু বাংলা নয়, বাংলার বাইরেও গুজরাত, উত্তরপ্রদেশ, ত্রিপুরা, তামিলনাড়ু নানান রাজ্যে পালিত হবে ও মমতা ভার্চুয়াল ভাষণ শোনানো হবে।

আরও পড়ুন- শুরুতেই ধাক্কা, শহিদ দিবসে মমতার বক্তৃতা জায়ান্ট স্ক্রিনে দেখানো যাবে না ত্রিপুরায়

দুর্গাপুরে জোরকদমে চলছে ২১শে জুলাইয়ের প্রস্তুতি। কাঁকসার বামুনাড়া হাটতলায় কমিউনিটি সেন্টারে মূল অনুষ্ঠানটি হবে বলে জানা গিয়েছে। এদিকে, বামুনাড়া মার্কেট কমপ্লেক্সে ও গোপালমাঠে ভার্চুয়াল জনসভা হবে। আবার অন্যদিকে, জলপাইগুড়ির ধূপগুড়ির প্রতিটি বুথেই পালিত হচ্ছে ২১শে জুলাই। প্রত্যেক ব্লকে মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাষণ শোনানোর জন্য জায়ান্ট স্ক্রিনের ব্যবস্থা করা হয়েছে। প্রস্তুতিতে কোনও খামতি নেই মালদহেও।

তবে পশ্চিম মেদিনীপুরে খড়গপুরে করোনা বিধি ভেঙেই পদযাত্রা করেছে তৃণমূল। শহরের ৩৪ নম্বর ওয়ার্ডে ২১শে জুলাই উপলক্ষ্যে এই পদযাত্রায় অংশ নেন দলের নানান কর্মী-সমর্থকরা। ঝাড়গ্রামেও শহিদ দিবস পালন করলেন স্থানীয় তৃণমূল নেতা-কর্মীরা। এই অনুষ্ঠানেই দলবদল করেছেন সাঁকরাইল, চন্দ্রী, বেলিয়াবেড়া এলাকার বিজেপি নেতা-কর্মীরা। সাঁকরাইলে নতুন দলীয় কার্যালয় খোলা হয়েছে বলেও জানা গিয়েছে।

২১শে জুলাইয়ে শহিদদের শ্রদ্ধাঞ্জলি জানানো হল নদিয়ার কৃষ্ণনগরে। শহরের পোস্ট অফিস মোড়ে অস্থায়ী শহিদ বেদি তৈরি করা হয়েছে। শেষ মুহুর্তের প্রস্তুতি একেবারে তুঙ্গে। ২১শে জুলাই উপলক্ষ্যে বালুরঘাট হাইস্কুল লাগোয়া এলাকায় সাফাই অভিযান চালালেন তৃণমূল কর্মীরা। শহরের থানা মোড় এলাকাতেও চলল সাফাই অভিযান।

হুগলীতে শহিদ দিবসের প্রস্তুতি শেষ পর্যায়ে। জানা গিয়েছে, ওই জেলায় মগত আশিটিরও বেশি জায়ান্ট স্ক্রিন লাগানো হয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাষণ শোনানোর জন্য। দলীয় কর্মীরা সকালেই দলীয় কার্যালয়ে শহিদদের উদ্দেশ্যে শ্রদ্ধা জানিয়েছেন।

আরও পড়ুন- মাধ্যমিকের রেজাল্ট নিয়ে ব্যঙ্গ, নেট দুনিয়ায় নিজেই ট্রোলড হলেন সিপিএম নেতা শতরূপ ঘোষ

প্রস্তুতি তুঙ্গে উত্তর ২৪ পরগণার ভাটপাড়াতেও। গঙ্গার ঘাটে গিয়ে রীতিমতো পুরোহিত ডেকে শহিদ তর্পণ করলেন তৃণমূল নেতা-কর্মীরা। বাঁকুড়ার নানান বুথেও লাগানো হয়েছে জায়ান্ট স্ক্রিন।

You might also like
Comments
Loading...