সব খবর সবার আগে।

কাল থেকে শুরু হতে চলা লকডাউনে কী বন্ধ থাকবে মদের দোকান? কি জানাল সরকার? 

গত বছর দেশজোড়া লকডাউনে সমস্ত কিছুর পাশাপাশি মদের দোকান বন্ধ থাকাতে ব্যাপক অর্থনৈতিক ধ্বস নামে কেন্দ্র ও রাজ্যের কোষাগারে। কিন্তু প্রথমদফার থেকেও দ্বিতীয় দফায় করোনা মহামারী ব্যাপক আকার নিয়েছে ভারতবর্ষে। এই মুহূর্তে লকডাউন‌ই একমাত্র উপায়। কিন্তু সেই রাস্তায় এখন‌ও হাঁটেনি কেন্দ্র। বিভিন্ন রাজ্য নির্দিষ্ট সময়ের জন্য লকডাউন করছে। যেমন কাল থেকে আগামী ১৫ দিন অর্থাৎ ৩০শে মে পর্যন্ত রাজ্যে লকডাউন জারি করা হয়েছে।
রবিবার সকাল ছ’টা থেকে আগামী ৩০শে মে সন্ধ্যা ছ’টা পর্যন্ত সেই বিধিনিষেধ চলবে।
এবার প্রশ্ন উঠছে এই সময়সীমার মধ্যে কী  মদের দোকান খোলা থাকবে?

তবে তার উত্তর সুরাপ্রেমীদের কাছে দুঃসংবাদ। আগামীকাল সকাল ছ’টা থেকে আগামী ৩০শে মে সন্ধ্যা ছ’টা পর্যন্ত রাজ্যের সমস্ত মদের দোকান বন্ধ থাকবে। আজ অর্থাৎ শনিবার নবান্নে মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, ওই ১৫ দিন মদের দোকান সম্পূর্ণভাবে বন্ধ থাকবে। কারণ মদ অত্যাবশ্যকীয় পণ্য নয়।

মুখ্যসচিবের এই ঘোষণার পর থেকেই একাধিক মদের দোকানের সামনে লাইন পড়ে গিয়েছে। শেষ মুহূর্তে আগামী ১৫ দিনের জন্য অনেক সুরাপ্রেমীই নিজেদের প্রিয় পানীয় জোগাড় করে রাখার চেষ্টায় নেমে পড়েছেন।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...