West Bengal

দেশে চালু হচ্ছে বিবিধ নয়া নিয়ম, এক নজরে দেখে নিন কী কী বদল হচ্ছে দৈনন্দিন জীবনে

বিজ্ঞাপন

আগামীকাল অর্থাৎ পয়লা নভেম্বর থেকে দেশে চালু হচ্ছে একাধিক নয়া নিয়ম যা প্রভাব ফেলবে সাধারণ মানুষের দৈনন্দিন জীবনে। রান্নার গ্যাস বুকিং থেকে ব্যাংকে টাকা তোলা সবকিছুই এবার বদলে যাচ্ছে। এক ঝলকে দেখে নিন কাল থেকে কু বদল হতে চলেছে দেশবাসীর জীবনে…

বিজ্ঞাপন

রান্নার গ্যাস বুকিং:
এবার থেকে আর আগের মতো উপায়ে মিলবে না রান্নার গ্যাস। আগামী মাস থেকে রান্নার গ্যাস বুক করতে গেলে গ্রাহকরা পাবেন ওটিপি এবং সেই ওটিপি দেখানোর পরেই মিলবে গ্যাস সিলিন্ডার।দেশের ১০০ টি স্মার্ট শহরে এই প্রক্রিয়া চালু করা হচ্ছে এবং ইতিমধ্যে রাজস্থানের জয়পুরে এই প্রক্রিয়া পরীক্ষামূলক ভাবে শুরু হয়ে গিয়েছে। গ্রাহকরা নিজেদের যে মোবাইল নম্বর রেজিস্ট্রেশন করেছেন গ্যাস কোম্পানিতে সেই নম্বরে একটি কোড পাঠানো হবে গ্যাস বুকিং করানোর পর। এরপরই সেই কোড দেখালে তবেই মিলবে গ্যাস সিলিন্ডার। পয়লা নভেম্বর থেকে নয়া নিয়মে বুক করতে হবে ইনডেন সংস্থার রান্নার গ্যাস। সিলিন্ডার বুকিংয়ের জন্য ৭৭১৮৯৫৫৫৫৫ নম্বরে ফোন করতে হবে। প্রথমে অসুবিধা হওয়ার সম্ভাবনা থাকায় এখনো পর্যন্ত পুরনো নম্বরটি কয়েকদিন চালু থাকবে।

বিজ্ঞাপন

ব্যাংকে টাকা জমা দেওয়া:

বিজ্ঞাপন

ব্যাঙ্ক অফ বরোদায় টাকা জমা দেওয়ার এবং তোলার জন্য গ্রাহকদের বাড়তি চার্জ দিতে হবে এবার থেকে। নির্ধারিত সীমার থেকে বেশিবার টাকা তুললে বা জমা দিলে এই চার্জ ধার্য করবে ব্যাংক কর্তৃপক্ষ। বিভিন্ন অ্যাকাউন্টের ক্ষেত্রে বিভিন্ন চার্জ দিতে হবে। লোন অ্যাকাউন্ট থেকে কোন চার্জ ছাড়াই মাসে তিনবার টাকা তোলা যাবে। গ্রাহকরা সেভিংস অ্যাকাউন্টে মাসে সর্বাধিক তিনবার টাকা জমা দিতে পারবেন এবং চতুর্থবার থেকে টাকা জমা দিতে গেলে গ্রাহকদেরকে প্রতিবার ৪০ টাকা করে চার্জ দিতে হবে এবং এই ক্ষেত্রে প্রবীণ নাগরিকদের কোন ছাড় দেওয়া হচ্ছে না।

বিজ্ঞাপন

এলপিজি সিলিন্ডারের দাম পরিবর্তন:

কাল থেকে রান্নার গ্যাস এবং বাণিজ্যিক গ্যাসের সিলিন্ডারের দাম বদলে যাচ্ছে। অবশ্য এই দাম পরিবর্তন প্রতি মাসের শুরুতেই হয়।

বিজ্ঞাপন

ট্রেনের সময়সূচী পরিবর্তন:
আগামীকাল থেকে দেশের সর্বত্র ট্রেনের সময়সূচী পাল্টে যাচ্ছে।পয়লা নভেম্বর থেকে আবারও চালু হচ্ছে দিল্লি-চণ্ডীগড় তেজস এক্সপ্রেস।

বিজ্ঞাপন
Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading