রাজ্য

‘আমিও তো ২৩ মাস জেলে ছিলাম, কখনও ষড়যন্ত্রের কথা বলিনি’, পার্থর ‘ষড়যন্ত্রের শিকার’ মন্তব্যের প্রসঙ্গে বিস্ফোরক মদন

এসএসসি নিয়োগ দুর্নীতি নিয়ে এখন রাজ্য-রাজনীতি সরগরম। ইডির হাওতে গ্রেফতার হয়েছেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। গত সপ্তাহে তাঁকে জোকা ইএসআই-তে স্বাস্থ্যপরীক্ষার জন্য নিয়ে যাওয়া হলে হাসপাতাল থেকে বেরোনোর সময় তিনি বলেন যে তিনি ‘ষড়যন্ত্রের শিকার’। এও বলেন, “কারা ষড়যন্ত্র করেছে সময় এলে জানতে পারবেন”।

তাঁর এহেন মন্তব্য নিয়ে সেই সময় মুখ খুলেছিলেন বিধানসভার উপ মুখ্যসচেক তাপস রায়। তিনি বলেছিলেন, “ও হয়তো সারাজীবন কিছু মানুষের বিরুদ্ধে ষড়যন্ত্র করত, তাই ষড়যন্ত্র শব্দটার সঙ্গে ওর কোনও সম্পর্ক আছে। ষড়যন্ত্র ষড়যন্ত্র না বলে, ও তদন্তকারী সংস্থা বা আদলতকে জানাক”। এবার এই প্রসঙ্গে বিস্ফোরক মন্তব্য করলেন কামারহাটির বিধায়ক মদন মিত্র।

পার্থর মন্তব্যের প্রেক্ষিতে মদন সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে বলেন, “তাপস রায় কি বলেছে সে বিষয়ে তো আমি মন্তব্য করতে পারব না। তাপস রায় একজন অনেক সিনিয়র লিডার। তাপস আজকের ছেলে নয়, তাপস যখন কিছু বলেছে এবং এটাও তো ঠিক পার্থ ভেতর থেকে যখন বারবার ষড়যন্ত্র ষড়যন্ত্র বলছে ষড়যন্ত্রটা কার বলে দিক। আমিও তো ২৩ মাস কাস্টডিতে ছিলাম আমি তো বলিনি ষড়যন্ত্র হয়েছে”।

তাপস রায়ও পার্থকে পাল্টা আক্রমণ করে বলেন, “ষড়যন্ত্র, ষড়যন্ত্র না বলে, কী ষড়যন্ত্র সেটা কোর্টের কাছে বলুক। আসলে সারাজীবন বোধহয় কিছু মানুষের বিরুদ্ধে ষড়যন্ত্র করত। তাই ষড়যন্ত্র শব্দটার সঙ্গে হয়তো প্রত্যক্ষ সম্পর্ক আছে। সবকিছুর মধ্যে ষড়যন্ত্র দেখত বলে হয়তো এখানেও ষড়যন্ত্র দেখছে”।

বলে রাখি, পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাট থেকে ৫০ কোটি টাকা মোট উদ্ধার হয়েছে। আজ, শুক্রবার ফের পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়কে আদালতে তোলা হবে। এদিকে, এই ঘটনায় পার্থর মেয়ে-জামাইকেও তলব করেছে ইডি। আবার পার্থ ও অর্পিতাকে মুখোমুখি বসিয়ে ইডি জেরা করলে, সেই জেরায় পার্থ বলেন যে তিনি অর্পিতাকে সেভাবে চেনেন না। কার্যত অর্পিতার সঙ্গে ঘনিষ্ঠতার কথা অস্বীকার করেন তিনি।

Related Articles

Back to top button