West Bengal

ভোটপ্রচারে ‘বহিরাগত’-দের নিয়ন্ত্রণ করতে প্রধানমন্ত্রীকে অনুরোধ করে চিঠি মুখ্যমন্ত্রী’র

বিজ্ঞাপন

বহিরাগতরাই বাংলায় এসে করোনা ছড়িয়ে দিচ্ছে। আর এর পিছনে মূলত রয়েছে বিজেপি। এই অভিযোগ আগেও‌ করেছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বিজ্ঞাপন

গতকাল তৃণমূল নেত্রী পূর্বস্থলীর জনসভা থেকে দাবি করেন, ‘পশ্চিমবঙ্গে করোনা ছিল না। বাইরে থেকে গুন্ডারা এসে পাড়ায় পাড়ায় বসে আছে, গেস্টহাউস-বাড়ি ভাড়া করে আছে। সবার করোনা হয়েছে। এমনকি প্রধানমন্ত্রীর মঞ্চ সাজানোর জন্যও বাইরে থেকে লোক আনা হচ্ছে। বাংলায় করোনা ছড়িয়ে গেলে বিজেপি আর প্রধানমন্ত্রী দায়ী হবেন।’

বিজ্ঞাপন

আরও পড়ুন- ভয়ঙ্কর পরিস্থিতি! করোনার থাবা থেকে রেহাই নেই শিশুদেরও, আক্রান্ত হচ্ছে সদ্যোজাতরাও 

বিজ্ঞাপন

আর এবার জানা গেছে, বাংলার করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে প্রধানমন্ত্রীর সহযোগিতা চেয়ে চিঠি লিখেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। চিঠিতে করোনা সংক্রমণ রুখতে রাজ্যে টিকাকরণের সংখ্যা বৃদ্ধির কথা বলা হয়েছে। সেই সঙ্গেই ভোটপ্রচারে ‘বহিরাগত’-দের আগমন নিয়ন্ত্রণ করতে প্রধানমন্ত্রীকে অনুরোধ করেছেন মুখ্যমন্ত্রী।

বিজ্ঞাপন

এদিন চিঠিতে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় লিখেছেন, গত ২৪শে ফেব্রুয়ারি প্রধানমন্ত্রীকে লেখা চিঠির এখন‌ও কোনও জবাব দেয়নি তাঁর মন্ত্রক। ওই চিঠিতে টিকা প্রস্তুতকারী সংস্থার থেকে সরাসরি টিকা কিনে নেওয়ার অনুমতি চেয়েছিল পশ্চিমবঙ্গ সরকার। রাজ্য সরকারের দাবি ছিল, রাজ্যের সমস্ত মানুষকে বিনামূল্যে টিকা দিক সরকার।

আরও পড়ুন- পুলিশের সঙ্গে গুণ্ডাদের পুরনো সম্পর্ক, ভোট পরবর্তী পর্যায়ে হিংসা নিয়ে পুলিশকে কটাক্ষ দিলীপের

বিজ্ঞাপন

করোনা ফের দেশে ভয়াবহ আকার ধারণ করছে। বাংলায় চলা নির্বাচনে সিঁদুরে মেঘ দেখছেন চিকিৎসকরা। এদিনের চিঠিতে মমতা লিখেছেন, করোনা সংক্রমণ বৃদ্ধির ফলে রাজ্যে ওষুধ ও অক্সিজেনের অপ্রতুলতা দেখা দিয়েছে। এই সংকট মেটাতে কেন্দ্রীয় সরকারের সহযোগিতা প্রয়োজন। এছাড়া রাজ্যের কাছে পর্যাপ্ত পরিমানে টিকাও নেই। ফলে টিকাকরণ অভিযান মাঝেমাঝেই থমকে যাচ্ছে।

সেই সঙ্গে বাংলার মুখ্যমন্ত্রীর উদ্বেগ, ভোটপ্রচারে যে ভাবে ভিনরাজ্য থেকে নেতারা এই রাজ্যে আসছেন তাতে করোনা সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে। ভিনরাজ্যের নেতাদের আনাগোনা কমাতে মোদীকে অনুরোধ‌ও করেছেন মমতা।

 

বিজ্ঞাপন
Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading