রাজ্য

WB Assembly Election: ‘ভাঙা পায়েই খেলা হবে’, হুইলচেয়ারকে সঙ্গী করে আজ রাজপথে মিছিল মমতার

আজ নন্দীগ্রাম দিবস। তাই চাইলেন বাড়িতে বসে থাকতে পারলেন না। পায়ে আঘাত নিয়েই কলকাতার রাস্তায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কারণ মানুষ তাঁকে পাশে চায়। নন্দীগামে গিয়েই তিনি আহত হয়েছেন। আজ সকালে নন্দীগ্রাম দিবস উপলক্ষ্যে টুইটও করেন মমতা। শ্রদ্ধা জানান সেইসব শহিদদের যারা সেদিন পুলিশের গুলিতে প্রাণ হারিয়েছিলেন।

তিনি এও বলেন যে তিনি কাউকে ভোলেননি, তিনি কাউকে ভোলেন না। তাই কথা দিয়ে কথা রেখেছেন তিনি। প্রার্থী হয়েছেন নন্দীগ্রাম থেকেই। কারণ তিনি সেখানকার মানুষদের সঙ্গী হতে চান। তাঁর দিকে তাকিয়ে রয়েছে গোটা বাংলার মানুষ। এই কারণেই তিনি আজ রাজপথে নেমেছেন। তাঁর সঙ্গী হুইল চেয়ার। আঘাত পাওয়ার পর এটাই তাঁর এখন সর্বক্ষণের সঙ্গী।

এবারের নির্বাচনে প্রধান কেন্দ্র হল নন্দীগ্রাম। এবার সেখান থেকে প্রার্থী হিসেবে দাঁড়িয়েছেন খোদ মমতা বন্দ্যোপাধ্যায়। নন্দীগ্রামে তাঁর প্রতিপক্ষ হলেন বিজেপি শুভেন্দু অধিকারী। যিনি ছিলেন মমতার একসময়ের সহযোদ্ধা।

আরও পড়ুন- প্রথম দফার পর এবার দ্বিতীয় দফার প্রার্থী তালিকা প্রকাশ বিজেপির

পায়ে চোট লাগার পর এটাই মমতার প্রথম ভোট প্রচার। আজ কলকাতার গান্ধীমূর্তির পাদদেশ থেকে হাজরা পর্যন্ত একটি মিছিলের ডাক দিয়েছেন মমতা। হুইল চেয়ারে বসেই এই মিছিলের নেতৃত্ব দিচ্ছেন তিনি এই মিছিল শুরু আগে অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, “ভাঙা পায়েই খেলা হবে”। এদিন এই মিছিলকে কেন্দ্র করে একটি টুইটও করেন মুখ্যমন্ত্রী।

আজকের এই কর্মসূচী উপলক্ষ্যে বিশেষ মঞ্চ তৈরি করা হয়েছে। গান্ধী মূর্তির কাছে সেই মঞ্চ লাগোয়া একটি র‍্যাম্প তৈরি করা হয়েছে। এখানেই হুইল চেয়ারে বসে বক্তব্য রাখবেন মমতা। আজকের এই কর্মসূচীর জন্য রয়েছে একেবারে আঁটোসাঁটো নিরাপত্তা ব্যবস্থা।

আরও পড়ুন- যারা নন্দীগ্রামের প্রতি সহানুভূতি দেখায়নি, তাদের নন্দীগ্রাম দিবস পালনের অধিকার নেই, তৃণমূলের বিরুদ্ধে বিস্ফোরক শুভেন্দু

বলে রাখি, গত বুধবার নন্দীগ্রামে মনোনয়নপত্র জমা দেওয়ার পর আহত হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পায়ে চোট লাগে তাঁর। এরপর সেদিন রাতেই কলকাতা ফিরে এসএসকেএমে ভর্তি হন তিনি। ৪৮ ঘণ্টা হাসপাতালে কাটানোর পর শুক্রবারই বাড়ি ফিরেছেন তিনি। এরপর মাঝে একদিন বিশ্রাম নিয়ে ফের আজ নতুন উদ্যমে কলকাতার রাস্তার মমতা। নতুনভাবে, নতুন সঙ্গী হুইল চেয়ারকে নিয়ে।

Related Articles

Back to top button