West Bengal

২০২১ এ হারাতেই হবে বিজেপিকে, জোরকদমে প্রস্তুতিতে ময়দানে নামল তৃণমূল

বিজ্ঞাপন

যতই করোনা নিয়ে রাজ্যে উদ্যোগ বাড়ুক না কেন ২০২১ সালের বিধানসভা ভোট নিয়ে এখন থেকেই লেগে পড়েছে বিজেপি। কারণ হাতে একদম সময় নেই, এদিকে প্রস্তুতিও করতে হবে। দলীয় সূত্রে খবর ২০২১ এর জন্য ঝাঁপিয়ে পড়েছে বিজেপির উপরমহল থেকে নিচু স্তরের সমস্ত কর্মীরা।

বিজ্ঞাপন

তৃণমূলকে চেপে ধরার কোন সুযোগই ছাড়ছে না বিজেপি। ঘূর্ণিঝড় আমফান নিয়ে সরকারের ‘গাফিলতি’কে হাতিয়ার করে সরকার বিরোধী প্রচারে কোমর বেঁধে নেমে পড়েছে। তার উপরে আমফান বিধ্বস্ত এলাকা পরিদর্শনে রাজ্যে এসেছে কেন্দ্রের প্রতিনিধিদল। তাই এক ঝলক দেখে মনে হবে এই লড়াইয়ে এক ধাপ হলেও এগিয়ে আছে বিজেপি।

বিজ্ঞাপন

এই পরিস্থিতিতে ঘুম উড়েছে তৃণমূল সুপ্রিমোর। এমনিতেই করোনা ও আমফানের জোড়া ফলায় তিনি বিপর্যস্ত। তার ওপর সামনের বছরের বিধানসভা নির্বাচন নিয়ে বিজেপির অতি সক্রিয়তা তাঁর রক্তচাপ বাড়িয়েছে অনেকটাই।

বিজ্ঞাপন

এই পরিস্থিতিতে দলের নেতা কর্মীদের বার্তা দিয়েছেন দলনেত্রী। রাজ্য সরকারের সাফল্য মানুষের কাছে পৌঁছে দেওয়াই হবে দলের কর্মী এবং নেতাদের মূল কাজ। অর্থাৎ রাজ্যের প্রতিটি মানুষের সঙ্গে তৃণমূলের কর্মীরা জনসংযোগ বজায় রাখেন তারই পরোক্ষ নির্দেশ দিয়েছেন তৃণমূল সুপ্রিমো।

বিজ্ঞাপন

একুশের বিধানসভা ভোটকে নজরে রেখে এবার ময়দানে নামছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বুথ স্তরে দলের নেতা কর্মীদের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠক করে দলনেত্রী বলেছেন, সরকারের কাজের সাফল্য নিয়ে প্রচার করা এবং ঘরে ঘরে সরকারের সাফল্যের খতিয়ান তুলে ধরাই হবে তাঁদের প্রাথমিক কাজ।

করোনার জেরে ঘরবন্দি মানুষ। সেই সুযোগ নিয়েই সোশ্যাল মিডিয়ায় জোর কদমে চলছে গেরুয়া শিবিরের প্রচার কাজ। এই পরিস্থিতিতে দলের সোশ্যাল মিডিয়ায় বিজেপির প্রচার অভিযানকে টক্কর দেওয়াই এখন তৃণমূলের কাছে বড় চ্যালেঞ্জ।

বিজ্ঞাপন

তাই দলনেত্রী বার্তা দিয়েছেন সোশ্যাল মিডিয়ায় চূড়ান্ত সক্রিয় হতে হবে কর্মীদের। বিজেপির অপপ্রচার ও ফেক নিউজ রুখতে হবে। তার জন্য বাড়ি বাড়ি গিয়ে সরকারের কাজের সাফল্যের প্রচার চালাতে হবে। সোশ্যাল মিডিয়াকে হাতিয়ার করে জনসংযোগ আরও শক্তিশালী করতে হবে।

গতকালই রাজ্যে পৌঁছেছে কেন্দ্রের সাতজনের একটি প্রতিনিধি দল। তাঁরা আমফান বিধ্বস্ত এলাকা পরিদর্শন করবেন। এই পরিস্থিতিতে রাজ্য সরকারের ভাবমূর্তি অটুট রাখতে হবে। তাই আগে থেকেই তৃণমূল সুপ্রিমো বার্তা দিয়েছেন ত্রাণ নিয়ে কোনও রাজনীতি করা চলবে না। রেশন নিয়ে কোনও রকম দুর্নীতি বরদাস্ত করা হবে না। ত্রাণ দেওয়া নিয়ে রাজনৈতিক রংও দেখা যাবে না বলেও জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

দলের বিরুদ্ধে প্রকাশ্যে কোনও বিষয়ে মুখ খুললে সেটা বরদাস্ত করা হবে না। এমনকী দলবাজি করা হলেও প্রশাসন সব রকম ব্যবস্থা নেবেন বলে হুঁশিয়ার করে দিয়েছেন দলনেত্রী।

এর থেকেই স্পষ্ট সরকারের স্বচ্ছ ভাবমূর্তিকেই একুশের বিধানসভা ভোটে হাতিয়ার করতে চলেছে তৃণমূল।

বিজ্ঞাপন

Leave a Reply

Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading