রাজ্য

‘আচ্ছে দিন আসবে সাচ্চে দিনের সঙ্গেই, বিভাজনের রাজনীতি চলবে না’, রেড রোড থেকে ঈদের শুভেচ্ছা জানিয়ে বার্তা দিলেন মমতা

আজ, ঈদ, এদিন সকালেই রেড রোডে উপস্থিত হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সকলকে জানান ঈদের শুভেচ্ছা। এদিন মুখ্যমন্ত্রী বার্তা দিয়ে বলেন, দেশে বিভাজনের রাজনীতি চলছে। কিন্তু তৃণমূল সরকার এসব মুখ বুজে সহ্য করবে না।

তিনি সকলের উদ্দেশে বার্তা দেন যাতে হিন্দু, মুসলিম, শিখ সকলে একসঙ্গে মিলেমিশে থাকে। মমতার কথায়, “আমি চাই সকলে ভালো থাকুন। দেখুন আকাশ হাসছে। সকলের আচ্ছে দিন আসবে। তবে ঝুটা আচ্ছে দিন নয়। আমি চাই আচ্ছে দিন সাচ্চে দিনকে সাথ আয়ে। সকলকে একসঙ্গে মিলেমিশে থাকতে হবে”।

আজ, মঙ্গলবার সকাল থেকেই বৃষ্টিতে ভিজেছে কলকাতা। এর মধ্যেই শয়ে শয়ে মুসলিম সম্প্রদায়ের মানুষ রেড রোডে সামিল হয়েছেন ইদের নমাজের জন্য। সেখানেই হাজির হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সকলকে জানান ইদের শুভেচ্ছা।

এদিন এই মঞ্চ থেকেও বারবার তিনি কেন্দ্রকে আক্রমণ করেছেন। তিনি বলেন, “দেশের বর্তমান অবস্থা ঠিক নয়। ধর্মের নামে হিংসা ছড়ানোর চেষ্টা চলছে সর্বত্র। দেশে বিভাজনের রাজনীতি করা হচ্ছে। কিন্তু বাংলা এভাবে ভাবে না। এখানে একসঙ্গে মিশেমিশে থাকতে জানে সবাই। এখানে সবাই সমান। তৃণমূল সরকার থাকতে এই বিভাজনের রাজনীতি কোনওভাবেই মেনে নেওয়া হবে না”।

বিজেপিকে নিশানা করেই মমতার কটাক্ষ, “দেশকে যারা টুকরো করতে চায়, হিংসা ছড়াতে চায়, তাদের বিরুদ্ধে লড়াই করে তাদের ক্ষমতাচ্যুত করব। তার জন্য আপনাদের প্রার্থনা কাম্য”।

টানা একমাস রমজান পালনের পর এদিন বৃষ্টিভেজা রেড রোডেই মুসলিম সম্প্রদায়ের মানুষরা ইদের নমাজ পড়লেন। নমাজ পাঠের মঞ্চে মুখ্যমন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়, মেয়র ফিরহাদ হাকিম ও অন্যান্য নেতা-মন্ত্রীরা।

এদিন ঈদ উপলক্ষ্যে সকলকে শুভেচ্ছা জানান রাজ্যপাল জগদীপ ধনখড়ও।

Related Articles

Back to top button