রাজ্য

এই মাসে বাংলায় চলে আসবে করোনার উপর নিয়ন্ত্রণ, ‘অবাক’ ভবিষ্যৎবাণী মমতা বন্দ্যোপাধ্যায়ের

ইতিমধ্যেই রাজ্যে সেপ্টেম্বর মাসের লকডাউন এর তালিকা ঘোষণা হয়েছে। আগামী মাসের ৭, ১১ ও ১২ তারিখ আপাতত কমপ্লিট লকডাউন থাকবে রাজ্যে। এর মধ্যেই মমতা বন্দ্যোপাধ্যায়ের রাজ্য থেকে কবে দূর হবে করোনা সেই নিয়ে ভবিষ্যৎবাণী করলেন।

মুখ্যমন্ত্রী বললেন যে, বিশেষজ্ঞদের মতে সেপ্টেম্বরের ২০-২৫ তারিখের মধ্যে রাজ্যে বদলাবে পরিস্থিতি। সেপ্টেম্বরের শেষে আসবে সেই শুভক্ষণ যেখানে পশ্চিমবঙ্গ মুক্তি পাবে করোনার গ্রাস থেকে। পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বাঁকুড়া, পুরুলিয়া, বীরভূম জেলাকে নিয়ে ভার্চুয়াল বৈঠকে এই আশা প্রকাশ করেন মুখ্যমন্ত্রী।

মার্চ মাস এর ২৩ তারিখে বাংলার প্রথম করোনা আক্রান্তের সন্ধান পাওয়া যায়। এরপর পাল্লা দিয়ে বাড়তে থাকে আক্রান্তের সংখ্যা সেইসঙ্গে করোনায় মৃত্যুর সংখ্যাও রীতিমতো চিন্তার ভাঁজ ফেলে দিয়েছে রাজ্য সরকারের কপালে। তাই এই লকডাউন এরমধ্যে কোনোভাবেই কোনো কাজ ফেলে রাখতে চাইছেন না মমতা। যত বকেয়া প্রশাসনিক কাজকর্ম আছে তা দ্রুত শেষ করতে নির্দেশ দিচ্ছেন জেলা গুলিকে।

অন্যদিকে করোনা নিয়ে মমতার এই ভবিষ্যদ্বাণী যে কেবল একটি নির্বাচনী কৌশল সেকথা জোর গলায় জানাচ্ছে বিরোধীরা। তাদের মতে বিধানসভা নির্বাচনের আগে জেলায় জেলায় নির্বাচনী প্রচারে রাস্তা সাফ করছে তৃণমূল। কারণ করোনা পরিস্থিতিতে এখন যদি তৃণমূল সমাবেশ করে তাহলে মুখ পুড়বে রাজ্য সরকারের। তাই বাংলা থেকে করো না বিদায় না নিলেও প্রথম থেকেই দেখানো হবে করোনা নিয়ন্ত্রণে এসেছে। এর পরেই প্রশাসনিক বৈঠক এ বসবেন মমতা যা আদতে নির্বাচনী বৈঠকই হবে।

Related Articles

Back to top button