সব খবর সবার আগে।

নেই নিজের গাড়ি-বাড়ি, চাষযোগ্য জমি, সোনাদানা রয়েছে মাত্র ৯ গ্রাম, সম্পত্তির হলফনামা পেশ মমতার

ভবানীপুর কেন্দ্রের উপনির্বাচনে তৃণমূল প্রার্থী হলেন খোদ মমতা বন্দ্যোপাধ্যায়। গত শুক্রবারই তিনি জমা দিয়েছেন মনোনয়নপত্র। এরই সঙ্গে তিনি পেশ করেছেন নিজের সম্পত্তি, আয়-ব্যয়, ও ব্যক্তিগত তথ্যের হলফনামা। সেই অনুযায়ী মমতা বন্দ্যোপাধ্যায়ের সম্পত্তির পরিমাণ কত জানেন?

নির্বাচনে কমিশনে জমা দেওয়া হলফনামার তথ্য অনুযায়ী, ২০২০-২১ অর্থবর্ষে মমতা বন্দ্যোপাধ্যায়ের ব্যাঙ্ক অ্যাকাউন্টে রয়েছে ১৩ লক্ষ ১১ হাজার ৫১২ টাকা। তাঁর অস্থাবর সম্পত্তির পরিমাণ ১৫ লক্ষ ৩৮ হাজার ২৯ টাকা। এর মধ্যেই রয়েছে মুখ্যমন্ত্রীর গয়নার পরিমাণের কথাও। হলফনামা অনুযায়ী মমতা বন্দ্যোপাধ্যায়ের ৯ গ্রাম ৭০০ মিলিগ্রাম অলঙ্কার রয়েছে। তাঁর মোট সম্পত্তির পরিমাণ ১৫ লক্ষ ৪৭ হাজার ৮৪৫ টাকা। যা গত অর্থবর্ষের তুলনায় প্রায় ৫ লক্ষ টাকা বেশি।

আরও পড়ুন- হাজিরা দিতে রাজী হন নি, এবার তাই পার্থর খোঁজে শিল্পভবনে হাজির সিবিআই

উল্লেখ্য, ২০১৯-২০২০ অর্থবছরে মুখ্যমন্ত্রীর বার্ষিক আয় ছিল ১০ লক্ষ ৩৪ হাজার ৩৭০ টাকা। ২০১৮-২০১৯ অর্থবর্ষে মুখ্যমন্ত্রীর বার্ষিক আয় ২০ লক্ষ ৭১ হাজার ১০ টাকা ২০১৭-২০১৮ অর্থবর্ষে তাঁর আয় ছিল ৮ লক্ষ ৩৫ হাজার ৩০০ টাকা। ২০১৬-২০১৭ অর্থবর্ষে মুখ্যমন্ত্রীর আয় হয়েছিল ৯ লক্ষ ১৮ হাজার ৩০০ টাকা।

এছাড়াও মুখ্যমন্ত্রী হলফনামাতে জানিয়েছেন তাঁর নিজের নামে কোনও বাড়ি-গাড়ি ও চাষযোগ্য জমি নেই। তিনি কোনও ঋণ নেন নি আর তাঁর নামে কোনও কর-ও চলছে না। মুখ্যমন্ত্রীর হাতে এখন রয়েছে নগদ ৬২ হাজার ৫৯০ টাকা। এর আগে একুশের নির্বাচনের আগে মনোনয়ন জমা দেওয়ার সময় তাঁর কাছে নগদ ছিল ৬৯ হাজার ২৫৫ টাকা।

এছাড়াও মুখ্যমন্ত্রীর ব্যাঙ্ক অ্যাকাউন্টে বেশ কিছু টাকা রয়েছে। জাতীয় সেভিংস সার্টিফিকেট রয়েচজে ১৮ হাজার ৪৯০ টাকার। তাঁর কাছে টাকা সোনা-গয়নার বাজার মুল্য ৪৩ হাজার ৮৩৭ টাকা। সব মিলিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের মোট সম্পত্তির পরিমাণ ১৬ লক্ষ ৭২ হাজার ৩৫২ টাকা ৭১ পয়সা।

আরও পড়ুন- আজই মনোনয়ন জমা, ন্যায়ের জন্য লড়ে প্রতিপক্ষ মমতা বন্দ্যোপাধ্যায়কে ধূলিসাৎ করতে বেশ আত্মবিশ্বাসী প্রিয়াঙ্কা

এদিকে ভবানীপুরে মমতার প্রতিপক্ষ বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়াল একুশের বিধানসভা নির্বাচনের মনোনয়ন জমা দেওয়ার সময় জানান তাঁর মোট সম্পত্তির পরিমাণ ৩ কোটি ৫২ লক্ষ ৮১ হাজার ৮৭৯ টাকা। এর মধ্যে তাঁর দেনা রয়েছে ৬৫ লক্ষ ৭০ হাজার ২১০ টাকার। সেই সময়ের হলফনামা অনুযায়ী, প্রিয়াঙ্কার স্থাবর সম্পত্তি ছিল ১ কোটি ৬০ লক্ষ টাকার ও অস্থাবর সম্পত্তি ছিল ২ কোটি ১৮ লক্ষ ২৭ হাজার ৫১৬ টাকার।

You might also like
Comments
Loading...