সব খবর সবার আগে।

‘এসব এখন বলছেন কেন, ওসব তো অনেক দূরের কথা’, নিজের প্রধানমন্ত্রী হওয়ার প্রসঙ্গে জবাব মমতার

তিনি প্রধানমন্ত্রী হবেন কী না বা সেরকম কোনও সম্ভাবনা রয়েছে কী না, সেসব নিয়ে কথা বলার মতো সময় এখনও আসেনি। আজ, বুধবার দিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সমগে বৈঠক করে বেরিয়ে এমনটাই বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এই জবাব দেন তিনি।

এদিন প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করে বেরনোর পর সাংবাদিকদের মুখোমুখি হন মমতা। সেখানেই তাঁকে প্রশ্ন করা হয় যে তৃণমূল যদি ক্ষমতায় আসে, তাহলে কী তিনিই প্রধানমন্ত্রী হবেন?

এর উত্তরে মমতা বলেন, “এখন এসব কথা কেন বলছেন? আগে মানুষের জন্য কাজ করতে দিন। চিন্তা করবেন না। ওসব অনেক পরের কথা। এখন থেকে এসব কথা বলছেন কেন? কিন্তু রাজনৈতিক দল হিসাবে আমাদের যদি অন্য রাজ্যের মানুষ আমন্ত্রণ জানায় তাহলে আমরা অবশ্যই সেখানে যেতে পারি”।

এদিন দিল্লিতে একাধিকবার যুক্তরাষ্ট্রীয় কাঠামোয় রাজ্যের অধিকার নিয়ে সরব হন মমতা। এছাড়াও বাণিজ্য সম্মেলনে প্রধানমন্ত্রীকে আমন্ত্রণও জানান তিনি।

রাজনৈতিক মহলের মতে, তৃণমূলের এখন লক্ষ্য হল, মমতাকে প্রধানমন্ত্রী করা। এই কারণেই আইপ্যাকের নেতৃত্বে তারা গোটা দেশে কাজ শুরু করেছে। রাজ্যের নানান সভায় তৃণমূলের তরফে মমতাকেই আগামী প্রধানমন্ত্রী বলে ইঙ্গিত দেওয়া হয়। কিন্তু দিল্লিতে এই বিষয়ে বেশ সাবধানী তারা।

কারণ তৃণমূল ভালোভাবেই জানে যে একার পক্ষে দিল্লিতে ক্ষমতা দখল সম্ভব নয়। এর জন্য আঞ্চলিক দলগুলির সাহায্য দরকার। আগে থেকেই যদি মমতাকে প্রধানমন্ত্রীর পদপ্রার্থী ঘোষণা করা হয়, তাহলে জোট বাঁধার ক্ষেত্রে সমস্যা দেখা দেবে। এই কারণেই অপেক্ষায় রয়েছে তারা।

You might also like
Comments
Loading...