রাজ্য

‘ববি নিজে টাকাটা একটু বেশিই নিয়েছে’, হঠাৎ ফিরহাদকে কেন এমন কথা বললেন মমতা? কীসের টাকার কথা হচ্ছে?

নবান্ন সভাঘরে কলকাতা পুলিশের অনুষ্ঠান ছিল আজ। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) থেকে শুরু মেয়র ফিরহাদ হাকিম (Firhad Hakim) ও কলকাতা পুলিশের (Kolkata Police) আধিকারিকরা। এই অনুষ্ঠানেই মমতা বন্দ্যোপাধ্যায় ফিরহাদ হাকিমকে উদ্দেশ্য করে হঠাৎ বলেন, “ববি নিজে টাকাটা একটু বেশি নিয়েছে”। কিন্তু এখানে কোন টাকার কথা বলছেন মুখ্যমন্ত্রী?

আজ, বৃহস্পতিবার এই অনুষ্ঠানে বডিগার্ড লাইনে জলের সমস্যা নিয়ে মুখ খোলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বলেন, “বডিগার্ড লাইনেও দীর্ঘদিন ধরে কলকাতায় জলের সমস্যা ছিল। আমি যখন যাদবপুরের এমপি ছিলাম তখনও আমি দেখেছিলাম, এক কোমর জল। নৌকা চলত এবং চার-পাঁচদিন নয়, দশ-বারো দিন ধরে জল জমে থাকত। আজকে দীর্ঘদিন পরে ৪০ কোটি টাকা খরচ করে সেটার সমাধান হয়েছে।

এরপরই বেশ হাসতে হাসতেই মুখ্যমন্ত্রী বলেন, “গার্ডেনরিচেও প্রায় ৪ লক্ষ মানুষ উপকৃৎ হবে। ববি নিজে টাকাটা একটু বেশি নিয়েছে। আমার এলাকাকে ৪০ দিয়েছে আর নিজের এলাকা গার্ডেনরিচে ৮০ কোটি টাকা নিয়েছে”। মুখ্যমন্ত্রীর এই কথা শুনে মেয়র বলেন যে গার্ডেনরিচের জলটা সমগ্র দক্ষিণ কলকাতায় পৌঁছবে। এই কথা শুনে ফের মমতা বলেন, “আচ্ছা সমগ্র সাউথ কলকাতায় যাবে। এটা শুনে তো তোর ভাল লাগার কথা। তোর এলাকার নামে আমি সুনাম করছি”।

এখানেই শেষ নয়। এরপর মুখ্যমন্ত্রী হাসতে হাসতেই বেশ হুঁশিয়ারির সুরে ফিরহাদকে বলেন, “মনে রাখতে হবে আমার একবালপুরে খুব জল জমে। তুমি গিয়ে কিন্তু আগেরবার কথা দিয়ে এসেছ। এবার যদি জল জমে, আমি কিন্তু তোমায় ধরব”। তবে ফিরহাদও আশ্বাস দিয়ে বলেন যে এবার আর জল জমবে না।

এদিন গার্ডেনরিচ জল পরিশোধনাগারে একটি আংশিক ভূগর্ভস্থ জলাধার, ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্ট ও পাম্পিং স্টেশন দ্বারা শহরে পানীয় জল সরবরাহের বৃদ্ধির প্রকল্পের উদ্বোধন করেন ভার্চুয়াল মাধ্যমে। এদিনের এই উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নানান ওয়ার্ডের কাউন্সিলর ও ওয়ার্ডের চেয়ারম্যানরা।

Related Articles

Back to top button