সব খবর সবার আগে।

অশোক ভট্টাচার্য অতীত! ‘হেরো’ গৌতম দেবকে শিলিগুড়ির পুরপ্রশাসক পদে বসালেন মমতা

গত ২রা মে রাজ্যের বিধানসভা নির্বাচনের ভোটের ফলাফল নির্বাচনের পর দেখা গিয়েছে বামেদের দখলে একটিও আসন নেই। রাজ্যে শূন্য পদে রয়েছে বামেরা। এই নিয়ে দুঃখপ্রকাশও করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু তা-ও বামেদের তরী পার হল না। শপথগ্রহণের পরদিনই শিলিগুড়ির পুর প্রশাসকমণ্ডলীর চেয়ারম্যানের পদ থেকে বাম নেতা অশোক ভট্টাচার্যকে অপসারণ করলেন মমতা। সেই জায়গায় তিনি শিলিগুড়ির পুরপ্রশাসক পদে বসালেন নির্বাচনে হেরে যাওয়া মন্ত্রী গৌতম দেবকে।

আরও পড়ুন- বিজেপি করা ‘অপরাধ’! প্রকাশ্য রাস্তায় ‘বাংলার মেয়ে’কে কান ধরে উঠবস করালেন তৃণমূল নেত্রী

শিলিগুড়ি লাগোয়া জলপাইগুড়ির ডাবগ্রাম ফুলবাড়ি কেন্দ্র থেকে প্রায় ২৮,০০০ ভোটে হেরেছেন গৌতম দেব। বিজেপি প্রার্থী শিখা চট্টোপাধ্যায়ের কাছে ভরাডুবি হয়েছে তাঁর। অন্যদিকে, শিলিগুড়িতে তৃতীয় স্থানে নেমে গিয়েছেন সিপিএম প্রার্থী তথা বিদায়ী বিধায়ক অশোক ভট্টাচার্য। এই পরিস্থিতিতে তৃতীয়বারের জন্য ক্ষমতায় ফিরেই অশোক ভট্টাচার্যকে অপসারণ করলেন মমতা।

গত বছর মে-তে করোনা পরিস্থিতির মধ্যে পুরবোর্ডের মেয়াদ শেষ হওয়ায় অশোক ভট্টাচার্যকেই পুর প্রশাসক করে শিলিগুড়িতে প্রশাসনিক বোর্ড গড়ে সরকার। এদিন অপসারণের পর অশোকবাবু বলেন, “আমি হেরে গিয়েছি। তাই প্রশাসক পদে থাকতে চাই না। তবে গৌতম দেব হেরেও পদে বসছেন। মমতা বন্দ্যোপাধ্যায় হেরেও মুখ্যমন্ত্রী হয়েছেন। সব ক্ষেত্রে একটা ভারসাম্য থাকা উচিত”।

আরও পড়ুন- ভোট পরবর্তী হিংসা অব্যাহত! ফাটল মাথা, ভেঙেছে হাত, দিনহাটায় তৃণমূলের গড়েই আক্রান্ত প্রভাবশালী ঘাসফুল নেতা

উত্তরবঙ্গের শিলিগুড়ি দখলের জন্য মমতা অনেকদিন ধরেই দলের পুরনো খিলাড়ি মন্ত্রী গৌতম দেবের উপর ভরসা রেখেছিলেন। কিন্তু এখনও পর্যন্ত লালদুর্গ হাসিল করতে পারেনি তৃণমূল। এবারের নির্বাচনে অশোক ভট্টাচার্যকে শিলিগুড়িতে মাত দিয়েছেন বিজেপি প্রার্থী শঙ্কর ঘোষ।

You might also like
Comments
Loading...