রাজ্য

সৌজন্যের অন্যতম নজির বাংলায়! মোদীকে সুস্বাদু, রসালো আম উপহার হিসেবে পাঠালেন মমতা

একুশের নির্বাচনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নিশানায় ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। একাধিক বার নানানভাবে তাঁকে বাক্যবাণে বিঁধেছেন প্রধানমন্ত্রী। তবে চুপ থাকেননি মমতাও। তিনিও পাল্টা নানান কটাক্ষ করেছেন মোদীকে।

কিন্তু সেসব রাজনৈতিক ময়দানের ঘটনা। এই কারণে কিন্তু দেশের প্রধানমন্ত্রীর প্রতি রাজ্যের মুখ্যমন্ত্রীর সৌজন্যতাবোধে কিন্তু একটুও আঁচ আসেনি। অন্যান্য বছরের মতি এই বছরেও নরেন্দ্র মোদীকে বাংলার আম পাঠালেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন – বিজেপির রাজ্য কমিটির বৈঠকে গরহাজির কৈলাস ও রাজীবের, তৃণমূলেই কী ফিরছেন রাজীব? উঠছে প্রশ্ন 

জানা গিয়েছে, মালদার বিখ্যাত ল্যাংরা, হিমসাগর, লক্ষ্মণভোগ আম পাঠানো হয়েছে মুখ্যমন্ত্রীর তরফে। শুধু প্রধানমন্ত্রীই নয়, আম পাঠানো হয়েছে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং-কেও। এছাড়াও, কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধি, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের দিল্লির বাড়িতেও আম পাঠিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

এসবই হল সৌজন্যের উপহার। আম বিশ্বের দরবারে সকলের মন জয় করে নিয়েছে। তাই সেই আমকে উপহারস্বরূপ সকলের কাছে পৌঁছে দেওয়ার মাধ্যমে বিশেষ সৌজন্য প্রদর্শন করা হয়। তবে রাজনৈতিক তরজার মধ্যে এমন সৌজন্য প্রদর্শন যেন স্বস্তির নিঃশ্বাস।

আরও পড়ুন- রাজ্যে ভোট পরবর্তী হিংসা সম্পূর্ণ পূর্ব পরিকল্পিত, জড়িত থাকতে পারে সন্ত্রাসবাদীরাও, রিপোর্ট জমা NIA-এর 

গত বছর করোনা পরিস্থিতির কারণে আম পাঠানো সম্ভব হয়ে ওঠেনি। তবে এই বছর যাবতীয় সতর্কতা অবলম্বন করেই সুস্বাদু, রসালো আম পৌঁছল প্রধানমন্ত্রী ও অন্যান্য বিশিষ্ট ব্যক্তিত্বের কাছে। গোটা বিষয়টিই দেখভাল করেছেন শাসকদলের কর্তারাই।

Related Articles

Back to top button