রাজ্য

‘বিজেপি ১০০-য় ১০০ পাবেই’, দিল্লি সফরে যাওয়ার আগে গুজরাতের বিধানসভা নির্বাচন নিয়ে ভবিষ্যৎবাণী করে গেলেন মমতা

আজ, সোমবার চারদিনের সফরে দিল্লি (Delhi visit) রওনা দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। জি-২০ সম্মেলনের প্রস্তুতি বৈঠকে যোগ দিতেই দিল্লি পাড়ি দিলেন মমতা। তবে এই সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Midi) সঙ্গে আলাদাভাবে বৈঠকের কোনও সম্ভাবনা যে নেই, একথা আজ বিমানবন্দরে দাঁড়িয়ে জানিয়ে দেন মমতা। সঙ্গে গুজরাতের নির্বাচন (Gujarat Assembly Election) নিয়েও মন্তব্য করেন তিনি।

মমতার কথায়, “বিজেপি ১০০-য় ১০০ পাবেই”। কিন্তু কেন হঠাৎ এমন উক্তি মুখ্যমন্ত্রীর? এই প্রসঙ্গে প্রধানমন্ত্রীকে কটাক্ষ শানিয়েই তিনি বলেন, “নির্বাচনের দিন ভোট দিতে যাওয়ার সময়ও রোড শো করেন প্রধানমন্ত্রী। ওঁরা তো স্পেশ্যাল! এর জন্য নির্বাচনী বিধি ভঙ্গ হয় না। তাহলে তো বিজেপি ১০০-য় ১০০ পাবেই”।

একুশের বিধানসভা নির্বাচন থেকে শুরু করে পুর নির্বাচন, সবক্ষেত্রেই তৃণমূলের বিরুদ্ধে নির্বাচনী বিধি লঙ্ঘনের অভিযোগ আনে বিজেপি। এবার এর জবাবই মমতা দিলেন দিল্লি যাওয়ার আগে। বললেন, “আমরা নির্বাচনী বিধি-নিষেধ মেনে চলি। ওদের ক্ষেত্রে হয়তো বিশেষ ছাড় আছে”। তিনি আরও বলেন, “আমি মনে করি নির্বাচন কমিশনের নিয়োগ নিয়ে সুপ্রিম কোর্ট যা বলেছে তা সঠিক। ওঁদের জন্য হয়তো আলাদা ব্যবস্থা”।

শুধুমাত্র গুজরাত নির্বাচন নিয়ে মন্তব্যই নয়, এদিন রাজ্যের আসন্ন পঞ্চায়েত নির্বাচন নিয়েও মুখ খোলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি অভিযোগ করেন যে বিজেপি নেতারা বাইরে থেকে গুন্ডা, টাকা নিয়ে আসছে। এদিন বিজেপির উদ্দেশে বিশেষ বার্তা দিয়ে তিনি বলেন, “রাজনৈতিকভাবে লড়াই করুন, অন্যভাবে নয়”।

এদিন জি-২০ সম্মেলনের প্রস্তুতি বৈঠকে যোগ দেওয়ার পর আগামীকাল, মঙ্গলবার রাজস্থানে যাবেন মমতা বন্দ্যোপাধ্যায়। মূলত রাজস্থানের অন্যতম দুই তীর্থক্ষেত্র আজমের ও পুস্করে যাবেন তিনি। তাঁর এই সফরের পিছনে অন্য কোনও কারণ নেই, কেবল একদিনের ছুটি কাটাতে যাচ্ছেন বলে জানান মমতা।

এদিন বিমানবন্দরে পুরোনো প্রসঙ্গ তুলে মুখ্যমন্ত্রী বলেন, “আমি যখন রেলমন্ত্রী ছিলাম, তখন ওই দুটো ধর্মস্থানে রেল পরিষেবার প্রজেক্ট পাশ করিয়েছিলাম। আমার দিকে আঙুল তোলা হয়েছিল। বলা হয়েছিল, এটা সাম্প্রদায়িক পদক্ষেপ। কিন্তু হিন্দু, মুসলিম সকলের জন্য এটা করেছিলাম। বহুদিন ধরেই সেখানে যাওয়ার ইচ্ছা ছিল”।

Related Articles

Back to top button