রাজ্য

বাংলার উপকূলে রয়েছে ঘূর্ণিঝড় ‘অশনি’ সংকেত, মুখ্যমন্ত্রীর জেলা সফর বাতিল, ফের কবে সফরে যাচ্ছেন মমতা?

বাংলার উপকূলে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘অশনি’। রাজ্য সরকারের তরফে আগাম সতর্কতা জারি করা হয়েছে বিপর্যয় মোকাবিলার জন্য। উপকূলবর্তী জেলাগুলিতে রয়েছে প্রবল ঝড়বৃষ্টির আশঙ্কা। আর এর জেরেই বাতিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জেলা সফর।

কথা ছিল, আগামী ১০ ও ১১ই মে পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রামে যাবেন মুখ্যমন্ত্রী। তবে সূত্রের খবর অনুযায়ী, সেই সফরের পরিকল্পনা বদলে হয়েছে ১৭ ও ১৮ই মে। এই দিনেই আগের কর্মসূচি মেনেই সফর করবেন মমতা। এরপর ১৯শে মে ফিরবেন কলকাতায়। সংশ্লিষ্ট জেলা প্রশাসনকে এই সরকারি স্তরের সিদ্ধান্তের কথা ইতিমধ্যেই জানিয়ে দেওয়া হয়েছে।

চলতি সপ্তাহেই তৃণমূলের নতুন ভবন পরিদর্শনে যান মুখ্যমন্ত্রী। সেখানে গিয়েই তিনি এই জেলা সফরের কথা ঘোষণা করেছিলেন। তিনি জানান যে জেলা সফরে গিয়ে তিনি প্রশাসনিক বৈঠক সারবেন। আগামী ১০ই মে তাঁর এই সফর শুরু হওয়ার কথা ছিল। এদিন পশ্চিম মেদিনীপুরে প্রশাসনিক বৈঠক করার কথা ছিল মমতার।

এরপর ১১ই মে বেলা ১২টার সময় পঞ্চায়েত সদস্যদের নিয়ে দলীয় বৈঠক করবেন বলে স্থির করেন। সেদিনই সেখান থেকে যাবেন ঝাড়গ্রামে ও বিকেল ৪টের সময় করবেন প্রশাসনিক বৈঠক। আর ১২ই মে ঝাড়গ্রাম স্টেডিয়ামে দলীয় বৈঠক করার পরিকল্পনা ছিল মমতার।

কিন্তু ঘূর্ণিঝড় ‘অশনি’র জেরে পিছিয়ে গেল মুখ্যমন্ত্রীর এই পরিকল্পনা। আবহাওয়া দফতর সূত্রে খবর, ঘূর্ণিঝড়ের জেরে বাংলায় ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামীকাল, সোমবার আকাশ আংশিক মেঘলা থাকবে। মঙ্গলবার থেকে উপকূলীয় জেলাগুলিতে বৃষ্টি শুরু হবে বলে খবর।

মঙ্গল থেকে শুক্রবার কলকাতাতেও ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস। মঙ্গলবার থেকেই আবার উত্তরবঙ্গের জেলাগুলিতেও বাড়বে বৃষ্টির পরিমাণ। পশ্চিম মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগণার নানান এলাকায় বইতে পারে ঝোড়ো হাওয়া। আগামী মঙ্গলবার থেকে মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়ার উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

এই কারণেই পিছিয়ে গেল মুখ্যমন্ত্রীর এই জেলা সফর। ১০ই মে-র বদলে মুখ্যমন্ত্রী পশ্চিম মেদিনীপুর যাবেন আগামী ১৭ই মে। রয়েছে পঞ্চায়েত সদস্যদের নিয়ে দলীয় বৈঠক। এরপর ১৮ই মে তিনি যাবেন ঝাড়গ্রামে। আর কর্মসূচি সেরে কলকাতায় ফিরে আসবেন আগামী ১৯শে মে।

Related Articles

Back to top button