রাজ্য

‘এবার তো আমরা খেলব’, তৃণমূলকে শানিয়ে হুমকি পোস্টার মাওবাদীদের, তুমুল চাঞ্চল্য পুরুলিয়ায়

দীর্ঘদিন পর ফের মাওবাদীদের পোস্টার দেখা গেল পুরুলিয়াতে। আর এই পোস্টারে তৃণমূলকে রীতিমতো শাসিয়ে হুমকি দেওয়া হয়েছে। পোস্টারে স্পষ্ট বলেই দেওয়া হয়েছে যে কেউ যদি তৃণমূল করে, তাহলে তাঁর হাত কেটে নেওয়া হবে।

এই হুমকি পোস্টারকে ঘিরে স্বভাবতই বেশ চাঞ্চল্য ছড়িয়েছে গোটা পুরুলিয়াতেই। এই পোস্টারের খবর পৌঁছয় পুলিশ প্রশাসনের কাছেও। কে বা কারা এই পোস্টার দিয়েছে, তা খতিয়ে দেখছে পুলিশ।

আরও পড়ুন- দ্রুতই জনপ্রিয়তা কমছে মোদীর, প্রধানমন্ত্রীর মুখ হিসেবে তালিকার চার নম্বরে উঠে এল মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম

গত ১৬ই অগস্ট রাজ্যে পালন করা হয়েছে ‘খেলা হবে’ দিবস। এবার এই খেলা হবে স্লোগানকে হাতিয়ার করেই তৃণমূলকে নিশানা করে হুমকি শানাল মাওবাদীরা। পোস্টারে লাল কালি দিয়ে লেখা রয়েছে, “খেলা হবে, খেলা হবে। এবার তো আমরা খেলব। গ্রাম পঞ্চায়েত থেকে শুরু করে রাজ্যসভা পর্যন্ত। টিএমসির পতাকা যে ধরবে, তার হাত দুটো কেটে বাদ দেওয়া হবে”।

আবার অন্য কোনও পোস্টারে অন্য কথা লেখা রয়েছে। সেখানে বলা হয়েছে, “কিষাণজির মৃত্যুর বদলা চাই। বর্তমান রাজ্য সরকারের যে সব সরকারি কর্মচারীরা যে সব দুর্নীতি করে চলেছেন, তাঁদের বলছি, তোমাদের সময় শেষ। বল হরি, হরি বোল”। এই‌ দুটি পোস্টারেই নীচে লেখা রয়েছে ‘সিপিআই মাওবাদী’।

আরও পড়ুন- শহিদ সম্মান যাত্রার প্রথমদিনই বাড়ল উত্তেজনার পারদ, গ্রেফতার কেন্দ্রীয় মন্ত্রী শান্তনু ঠাকুর

এই পোস্টারগুলি আদৌ মাওবাদীদের কী না, সেই বিষয়ে খতিয়ে দেখছে পুলিশ। ইতিমধ্যেই এই পোস্টারগুলি সরিয়ে ফেলা হয়েছে বলে জানা গিয়েছে। বলে রাখি, একুশের নির্বাচনের আগেও পুরুলিয়াতে বেশ কিছু জায়গায় মাওবাদীদের পোস্টার লক্ষ্য করা গিয়েছিল। সেই পোস্টারে কখনও সরকারের সিদ্ধান্তের বিরোধিতা করে আবার কখনও বা ভোট বয়কট করার ডাক দেওয়া হয়। এবার ফের বেশ কিছুদিন বাদে মাওবাদীদের পোস্টার দেখা গেল আর আবার সেই শাসকদলকে শাসিয়েই।

Related Articles

Back to top button