রাজ্য

‘সব ধান্দাবাজ, সুবিধাভোগী’, হঠাৎ কাদের উদ্দেশ্যে বিস্ফোরক মন্তব্য করলেন তৃণমূল বিধায়ক মনোরঞ্জন ব্যাপারী?

একুশের বিধানসভা নির্বাচনের (assembly election) আগে দলবদলের হিড়িক দেখেছে বাংলার মানুষ। কীভাবে প্রায় প্রতিদিন কাতারে কাতারে তৃণমূল (TMC) ছোটো-বড় নেতা থেকে শুরু করে কর্মী-সমর্থকরা গেরুয়া শিবিরে (BJP) যোগ দিয়েছিলেন, তা যেন এক নজির। তবে নির্বাচন মিটতেই উল্টো স্রোতে গঙ্গা বইতে শুরু করে।

নির্বাচনের আগে যেসমস্ত তৃণমূল নেতারা বিজেপিতে যোগ দিয়েছিলেন, তাদের অনেকেই আবার ফলাফল বেরোনোর পর নিজেদের পুরনো দলে ফিরে গিয়েছেন। এবার তাদের উদ্দেশেই গতকাল, বুধবার এক বিস্ফোরক মন্তব্য করলেন বলাগড়ের তৃণমূল বিধায়ক তথা দলিত সাহিত্য অ্যাকাডেমির চেয়ারম্যান মনোরঞ্জন ব্যাপারী।

দলবদলুদের নিয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে মনোরঞ্জন ব্যাপারী বলেন, “যাঁরা ভোটের আগে তৃণমূল ছেড়ে বিজেপিতে গিয়েছিলেন, আবার তাঁরা ফিরে আসছেন। এঁরা সব ধান্দাবাজ, সুবিধাভোগী”।

তিনি আরও বলেন, “ভোটের আমরা রাস্তায় নেমেছিলাম কেন? তার কারণ বিজেপি বাংলাটাকে গিলে খেতে আসছিল। ওরা এলে বাংলার শিল্প, সাহিত্য, সংস্কৃতি সব গিলে খেত। সেই সময়ে রব উঠে গিয়েছিল, বাংলায় বিজেপি আসছে। ওই কঠিন সময়ে যাঁরা দল ছেড়ে বিজেপির সঙ্গে গিয়েছিলেন আরপর আজকে সুসময় দেখে তাঁরাই ফিরে আসছেন। তো সুবিধাবাদী, ধান্দাবাজ বলব না তো কী বলব”?

মনোরঞ্জন ব্যাপারী এদিন জানান যে বিধায়কের পদ সামলাতে গিয়ে তাঁর লেখালেখির ক্ষতি হচ্ছে। তিনি সাফ জানিয়ে দেন যে মমতা বন্দ্যোপাধ্যায় যদি চান, তাহলে তিনি বিধায়ক পদ ছাড়তে রাজি রয়েছেন।

একুশের নির্বাচনের আগে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ অনেক নেতাই নির্বাচন মিটতেই ফের পুরনো দল ওয়াপসি করেছেন। এমনকি, ১৯-এর লোকসভা নির্বাচনের আগে তৃণমূল ছেড়ে বিজেপি শিবিরে যোগ দেওয়া নেতারাও ফিরে গিয়েছেন ঘাসফুল শিবিরে। তাদের বিরুদ্ধে এবার তোপ শানালেন মনোরঞ্জন ব্যাপারী।

Related Articles

Back to top button