সব খবর সবার আগে।

WB Election 2021: পার্শ্বশিক্ষকদের দাবিপূরণে সরকারের উপর চাপ প্রয়োগ বিজেপির, হস্তক্ষেপের দাবী জানিয়ে অমিত শাহকে চিঠি মুকুলের

বেতন বাড়ানো-সহ আরও নানান দাবী নিয়ে নাগাড়ে আন্দোলন করে চলেছেন পার্শ্বশিক্ষকরা। এবার তাদের দাবিপূরণের জন্য সরকারের উপর চাপ দিতে অন্য কৌশল অবলম্বন করল বিজেপি। এই বিষয়ে কেন্দ্র যাতে সদর্থক হস্তক্ষেপ করে, সেই আর্জি জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠি দিলেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি মুকুল রায়।

সামনেই বিধানসভা নির্বাচন। এই সময় পার্শ্বশিক্ষকদের এই আন্দোলনের জেরে আশঙ্কায় শাসকদল। প্রায় এক মাস ধরে অবস্থান বিক্ষোভ করেন পার্শ্বশিক্ষকরা। এরপর সল্টলেকে বিকাশভবনের সামনে ধর্নায় বসেছেন তারা। ১০ দিন চলছে অনশন।

গত শনিবার পার্শ্বশিক্ষকদের অনশন মঞ্চে যান সদ্য বিজেপি নেতা রাজীব বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, “ওঁদের দাবী ন্যায়সঙ্গত। পার্শ্বশিক্ষকদের সঙ্গেও বঞ্চনা করা হয়েছে। এতদিন ধরে এঁরা অনশন করছেন, অথচ এদের কথা শোনা হচ্ছে না। এটা তো বাংলার রাজনীতি নয়”। রাজীব আন্দোলনকারীদের আশ্বাস দুয়ে বলেন যে তিনি এখন যে রাজনৈতিক দলে রয়েছেন। সেই দল সরকার গড়লে, তাদের সব দাবী গুরুত্ব পাবে ও তা পূরণ হবে। এরপরই এই বিষয়টি নিয়ে তৎপর হয় বিজেপি।

উল্লেখ্য, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অন্তর্বর্তীকালীন বাজেটে পার্শ্বশিক্ষকদের বেতন ও অবসরকালীন ভাতা বৃদ্ধির কথা ঘোষণা করেন। গতকাল বিকেলে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় পার্শ্বশিক্ষকদের সেইসব সুবিধার কথা বলতে ধর্মতলার সমাবেশে যান। কিন্তু তাতে আদতেও কোনও সুরাহা হয়নি। উপরন্তু, পার্থ চট্টোপাধ্যায়কে সামনে পেয়ে একদল শিক্ষক বিক্ষোভ দেখিয়ে তাঁকে ঘিরে ধরে বলে অভিযোগ ওঠে। এর জেরে রানী রাসমনি অ্যাভিনিউতে বেশ উত্তেজনা ছড়ায়।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...