রাজ্য

শুভেন্দু অধিকারীর হাইকোর্টে মামলা করার জের, চাপের মুখে পড়ে পিএসি-র চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দিলেন মুকুল রায়

মুকুল রায়কে পিএসি-র (Public Account Committee) চেয়ারম্যান করার জন্য কম জলঘোলা হয়নি বঙ্গ রাজনীতিতে। এবার বিধানসভার পিএসি-র চেয়ারম্যান (Chairman) পদ থেকে ইস্তফা দিলেন তিনি। আজ, সোমবার বিধানসভার (Assembly) স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়কে ই-মেল করে নিজের ইস্তফাপত্র পাঠান মুকুল রায় (Mukul Roy)।

জানা গিয়েছে, গত শুক্রবার বিধানসভার অধিবেশনে শেষে স্পিকার আরও এক বছরের জন্য ৪১টি কমিটির মেয়াদ বাড়িয়েছিলেন। এর ফলে পিএসি চেয়ারম্যান পদে মুকুল রায়েরও মেয়াদ বাড়ে আরও এক বছর। কিন্তু এরই মধ্যে সোমবার পদত্যাগের ইচ্ছাপ্রকাশ করে স্পিকারকে ই-মেল করেন মুকুল।

প্রসঙ্গত, একুশের বিধানসভা নির্বাচনে বিজেপির টিকিটে কৃষ্ণনগর উত্তর থেকে ভোটে লড়েন মুকুল রায়। জিতেওছিলেন। কিন্তু ফলাফল প্রকাশের একমাসের মধ্যেই আচমকাই বিজেপি ত্যাগ করে তৃণমূলে যোগ দেন। কিন্তু বিজেপির বিধায়ক পদ ত্যাগ করেন নি মুকুল রায়।

এরপর তিনি বিধানসভার পিএসি-র চেয়ারম্যান নির্বাচিত হন। এই নিয়ে প্রতিবাদ জানায় বিজেপি। তাদের দাবী ছিল যে পিএসি-র চেয়ারম্যান পদে বসতে পারেন বিরোধী দলের কোনও নেতা। কিন্তু মুকুল রায় তো শাসকদলে যোগ দিয়েছেন, তাহলে তিনি এই পদের যোগ্য নন। এই নিয়ে বিধানসভার স্পিকারের কাছে মামলা করা হয় বিজেপির তরফে।

তবে স্পিকার জানান যে মুকুল রায় বিজেপির বিধায়ক। এরপরই বিধানসভার নানান পদের চেয়ারম্যান পদ থেকে সরে দাঁড়ান বিজেপি নেতারা। মুকুল রায়কে পিএসি-র চেয়ারম্যান নির্বাচিত করার বিরোধিতা জানিয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থও হয়েছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এবার সেই পদ থেকে ইস্তফা দিলেন মুকুল।

Related Articles

Back to top button