সব খবর সবার আগে।

রাহুল সিনহাই তো বাংলায় বিজেপির মুখ, মন্তব্য মুকুল রায়ের

গতকালই বিজেপির (BJP) কেন্দ্রীয় সংগঠন এ হয়েছে বেশ বড়সড় রদবদল। যেখানে বাংলার দুই নেতা পেয়েছেন গুরুত্বপূর্ণ দুই পদ। মুকুল রায় (Mukul Roy) বর্তমানে কেন্দ্রীয় বিজেপি সহ-সভাপতি এবং বিজেপির কেন্দ্রীয় সম্পাদক হয়েছেন অনুপম হাজরা (Anupam Hazra)।

এতদিন বিজেপির কেন্দ্রীয় সম্পাদক ছিলেন বাংলারই রাহুল সিনহা (Rahul Sinha)। কালকে আচমকাই তাকে পদ থেকে ছেঁটে ফেলা হলো, সরিয়ে দেওয়া হলো কেন্দ্রীয় সম্পাদক মন্ডলী থেকে। স্বাভাবিকভাবেই এই ঘটনা নিয়ে রাজ্য রাজনীতি এখন বেশ সরগরম। রাহুল হতাশ হয়ে সংবাদমাধ্যমের কাছে বলেই ফেলেছেন, ৪০ বছর ধরে দল করার উপহার এই পেলাম?

সামনেই বিহারে বিধানসভা নির্বাচন। তারপরে নির্বাচন আসতে চলেছে বাংলায়। হলে আগে থেকেই কোমর বেঁধে তৈরি হতে নতুন করে দল ঢেলে সাজাল বিজেপি। তারই পরিণতি হিসেবে রাহুলকে সরিয়ে অনুপম হাজরা কে গুরুত্বপূর্ণ পদ দেওয়া হল।

রাহুলের ক্ষিপ্ত হয়ে যাওয়ার খবর পেয়ে মুকুল রায় কে এ বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন যে, রাহুল সিনহা তো বাংলায় বিজেপির মুখ! যদিও সেটা শুনে ওয়াকিবহাল মহল বলছে যে, এসবই আসলে বেগতিক পরিস্থিতিকে সামাল দেওয়ার চেষ্টা যা দক্ষ ভাবে করছেন বিজেপির অন্যতম বিচক্ষণ এই নেতা।

অন্যদিকে অনুপম হাজরা কে যখন এই ব্যাপারে প্রশ্ন করা হয় যে পূর্বসূরি রাহুলকে সরিয়ে তিনি এখন এই পদে এসেছেন তো তার কী বক্তব্য? তিনি তখন স্পষ্ট জানিয়ে দেন যে রাহুল সিনহার সঙ্গে তাঁর ব্যক্তিগত সম্পর্ক অত্যন্ত ভালো। তিনি কলকাতায় গেলে চা সহযোগে আড্ডা হবে রাহুল দার সঙ্গে। আর কে পদ পাবে সেটা ঠিক করে দলের সাংগঠনিক নেতৃত্ব, এখানে তার তো কোন হাত ছিল না। ফলে গেরুয়া শিবির এখন গোটা বিষয়টি নিয়ে বেশ সরগরম রয়েছে যা নেতাদের কথাতেই স্পষ্ট।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...
Share