West Bengal

মমতা আর নির্বাচনী প্রচার না করলে‌ও করোনার বাজারে সভা বাতিলের সম্ভাবনা নেই মোদীর! জানাল বঙ্গ বিজেপি নেতৃত্ব

বিজ্ঞাপন

লাগামহীন করোনা পরিস্থিতি। গত বছর এই সময় লকডাউন হলেও এই বছর সেই রকম কোন‌ও পরিকল্পনা নেই। যদিও গত বছরের তুলনায় এই বছর করোনা সংক্রমনের গতি অনেক দ্রুত। ‌একইসঙ্গে বর্তমান সময়ে বাংলায় চলছে বিধানসভা নির্বাচন। আর যা ভয় ধরাচ্ছে দেশবাসীর মনে। চলছে সভা,  সমিতি, মিটিং, মিছিল সমাবেশ। করোনা আক্রমণের জেরে মৃত্যু হয়েছে একাধিক প্রার্থীর।

বিজ্ঞাপন

নির্বাচনের বাংলায় এখনই সভা, সমাবেশ বাতিলের দাবি করছেন চিকিৎসক সমাজের একটি বড় অংশ।

বিজ্ঞাপন

আরও পড়ুন- ফের করোনার জেড়ে রাজ্য জুড়ে বন্ধ হতে চলেছে স্কুল

বিজ্ঞাপন

রাজ্যের মুখ্যমন্ত্রী ও তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় ইতিমধ্যেই জানিয়েছেন এরপর থেকে আর কোন‌ও নির্বাচনী প্রচারে অংশ নেবেন না তিনি। ‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌ কিন্তু ব্যতিক্রম মোদী।‌ বিজেপি সূত্রে জানা গিয়েছে, এখনই রাজ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পূর্ব নির্ধারিত সভাগুলি বাতিলের সম্ভাবনা নেই। তবে সভা বাতিল না হলেও দু’দিনের বদলে একদিনেই সব সভা সারবেন মোদী। আগামী তিন দফার নির্বাচনে দু’দিনে চারটি সভা করার কথা ছিল মোদীর৷ তবে করোনা পরিস্থিতির জেরে এবার একদিনেই ওই চারটি সভা করবেন প্রধানমন্ত্রী৷ আগামী ২৩ এপ্রিল রাজ্যে একদিনে চারটি সভা সারবেন নমো।

বিজ্ঞাপন

উল্লেখ্য বঙ্গ বিধানসভা নির্বাচনে বিজেপি প্রধান  মুখ প্রধানমন্ত্রীই।‌ আর তাই করোনাকালেও বঙ্গে নির্বাচনী প্রচারে এতটুকু ফাঁক রাখতে চায় না পদ্ম শিবির।

গোটা দেশ-সহ বাংলাতেও করোনার সংক্রমণ মারাত্মক আকার ধারণ করায় নির্বাচনী সভা, সমাবেশে রাশ টানার কথা বলতে শুরু করেছেন চিকিৎসক সমাজ থেকে শুরু করে বিশেষজ্ঞরা। ইতিমধ্যেই রাজ্যের একাধিক রাজনৈতিক দল সভা, সমাবেশে কাটছাঁট করেছে।‌ উক্ত মহামারীর কথা মাথায় রেখে বড় সভা বাতিল করেছে বামেরা। মমতা বন্দ্যোপাধ্যায়ও নির্বাচনী প্রচারে কাটছাঁট শুরু করে দিয়েছেন আজ থেকেই। সোমবার উত্তর দিনাজপুরের কালিয়াগঞ্জে নির্বাচনী জনসভা ছিল তৃণমূলের। সেই সভা মাত্র ১৫ মিনিটে সেরেছেন তৃণমূল সুপ্রিমো। করোনা পরিস্থিতিতে তিনি আর বেশিক্ষণ ধরে সভা করবেন না বলে সাফ জানিয়ে দিয়েছেন। একইসঙ্গে রাজ্যে করোনার বাড়বাড়ন্তে বিজেপিকেই দায়ী করেছেন তৃণমূলনেত্রী।

বিজ্ঞাপন

আরও পড়ুন- ফের লকডাউন? অমিত শাহ্’র উত্তরে বাড়ল জল্পনা

করোনা পরিস্থিতিতে নির্বাচনী প্রচারে রাশ টানা ছাড়া বিকল্প পথ নেই বলে সওয়াল তুলছেন বিশেষজ্ঞরা। রাজ্যে এখনও তিন পর্বের নির্বাচন বাকি। করোনার চোখ রাঙানির আবহে বাংলায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাকি সভাগুলি হওয়া নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন উঠতে শুরু করেছে। ‌তবে বিজেপি সূত্রে জানা গিয়েছে, কোভিড প্রোটোকল মেনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সব সভাই হবে বাংলায়।

বিজ্ঞাপন
Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading