সব খবর সবার আগে।

লোকাল ট্রেনে যাত্রীদের একঘেয়েমি কাটাতে বাজবে রবীন্দ্র সংগীত! জানালো রেল, রাজনীতির গন্ধ পাচ্ছে তৃণমূল

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে কলকাতা শহরের প্রত্যেক বড় রাস্তার মোড়ে বাজে রবীন্দ্র সঙ্গীত। আর এবার সেই ধারাতেই ট্রেন যাত্রার একঘেয়েমি কাটাতে এবার থেকে পূর্ব রেলের লোকাল ট্রেনের সমস্ত কামরায় রবীন্দ্রসংগীত বাজানো সিদ্ধান্ত নিল পূর্ব রেল। আর যথারীতি নিত্যদিনের একঘেয়ে যাত্রায় সফরসঙ্গী হিসেবে রবি ঠাকুরকে পাওয়ায় বেজায় খুশি নিত্যযাত্রীরা।

করোনা আবহে দীর্ঘ ৮ মাস বন্ধ ছিল লোকাল ট্রেন পরিষেবা। গত নভেম্বর থেকে শুরু হয় ট্রেন চলাচল। বর্তমানে পূর্ব রেলের হাওড়া ডিভিশনে ৯০% লোকাল ট্রেন কোভিড প্রটোকল মেনেই চালানো হচ্ছে। এতগুলো মাস পর ট্রেন চালু হলে, যাত্রী স্বাচ্ছন্দ্য বাড়ানোর জন্যই এই ডিভিশনে লোকাল ট্রেনে রবীন্দ্র সংগীত বাজানোর পরিকল্পনা নেওয়া হয়। বর্তমানে পরীক্ষামূলকভাবে ৮টি কামরায় রবীন্দ্রসঙ্গীত বাজানো হচ্ছে বলে জানান পূর্ব রেলের হাওড়া ডিভিশনের ডিআরএম সঞ্জয় কুমার সাহা।

তবে পূর্ব রেলের এই অভূতপূর্ব সিদ্ধান্তের পিছনে রাজনীতির গন্ধ পাচ্ছে তৃণমূল। বাংলায় বিধানসভা নির্বাচনের আগে হঠাৎ কেন‌‌ও এই ধরনের সিদ্ধান্ত নিল রেল? ভাবছে রাজ্যের শাসক দল। যদি তৃণমূলের এই ভাবনা চিন্তায় বিশেষ পাত্তা করছেনা প্রধান বিরোধী দল বিজেপি।

প্রসঙ্গত উল্লেখ্য, তৃণমূল কংগ্রেস রাজ্যে ক্ষমতা হাসিলের পর ট্রাফিক সিগন্যালে রবীন্দ্র সংগীত বাজানোর সিদ্ধান্ত নেওয়া হয়। এই বিষয়ে রাজ্যের মন্ত্রী অরূপ রায় গেরুয়া শিবিরকে আক্রমণ করে নিজের বক্তব্যে বলেন, বিজেপি সরকার মমতা বন্দ্যোপাধ্যায়কে নকল করছে। যা মানুষ ধরে ফেলবেন। এতে বাংলার মুখ্যমন্ত্রীর‌ই নম্বর বাড়বে। এই সবকিছুই ভোটের জন্য বলেও মন্তব্য করেন অরূপ রায়।

অন্যদিকে হাওড়া জেলা বিজেপির সভাপতি সুরজিৎ সাহা বলেন, এটা রেলের ভালো কাজ। তৃণমূল কংগ্রেস সবকিছুর মধ্যেই রাজনীতি দেখে। তিনি আরও অভিযোগ করেন, কেন্দ্রের বিভিন্ন জনমুখী প্রকল্পকে তৃণমূল সরকার নিজেদের বলে চালাচ্ছে। মানুষ তা বোঝেন।

 

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...