West Bengal

প্রভাব খাটিয়ে মেয়ের চাকরি করে দিয়েছিলেন, তলব পেয়ে পরেশ-কন্যা অঙ্কিতা পৌঁছলেন ইডির দফতরে, সঙ্গে প্রাক্তন মন্ত্রীও

বিজ্ঞাপন

এসএসসি নিয়োগ দুর্নীতি কাণ্ডে (SSC scam case) জিজ্ঞাসাবাদের জন্য বাবা ও মেয়েকে তলব করেছিল ইডি (Enforcement Directorate)। সেই তলব পেয়েই আজ, শুক্রবার সকালে সল্টলেকের সিজিও কমপ্লেক্সে পৌঁছলেন রাজ্যের প্রাক্তন শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী (Paresh Adhikari) ও তাঁর মেয়ে অঙ্কিতা অধিকারী (Ankita Adhikari)।

বিজ্ঞাপন

শিক্ষক নিয়োগ দুর্নীতি-কাণ্ডের তদন্তে গত সোমবারও পরেশ অধিকারীকে প্রায় চার ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেছিল ইডি। সেদিন ১২টার কিছু আগে সিজিও কমপ্লেক্সে পৌঁছন পরেশ অধিকারী। বিকেল সাড়ে ৩টে নাগাদ তিনি বেরিয়ে আসেন। তিনি জানান, কিছু নথিপত্র ফেরত দেওয়ার জন্য তাঁকে ডেকেছিল ইডি।

বিজ্ঞাপন

তবে সেগুলি কী ধরনের নথি, তা এখনও জানাননি প্রাক্তন মন্ত্রী। সিজিও কমপ্লেক্স থেকে বেরিয়ে পরেশ অধিকারী বলেছিলেন, “কিছু নথি নিতে আজ এসেছিলাম। যে নথিপত্র আমার বাড়ি থেকে বাজেয়াপ্ত করা হয়েছিল, সেগুলি ফেরত নিয়ে যাওয়ার জন্য আমাকে চিঠি দেওয়া হয়। তাই এসেছি”।

বিজ্ঞাপন

সূত্রের অনুযায়ী, পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতার চাকরি সংক্রান্ত বিষয়ে বয়ান নেওয়ার জন্যই ইডি তাদের তলব  করেছে। পরেশ অধিকারীর বিরুদ্ধে মূল অভিযোগ, তিনি মন্ত্রী থাকাকালীন তিনি প্রভাব খাটিয়ে তাঁর মেয়েকে চাকরি পাইয়ে দিয়েছিলেন। তবে পরে কলকাতা হাইকোর্টে এই বিষয়ে মামলা উঠতে অঙ্কিতার চাকরি বাতিল করে আদালত। অঙ্কিতার জায়গায় যোগ্য প্রার্থী ববিতা সরকারকে সেই চাকরি দেয় হাইকোর্ট।

বিজ্ঞাপন

হাইকোর্টের নির্দেশেই এসএসসি নিয়োগ দুর্নীতি কাণ্ডের তদন্ত করছে সিবিআই। এর আগে সিবিআই আধিকারিকরা পরেশ অধিকারীকে আগেই জিজ্ঞাসাবাদ করেছেন। গত সোমবার প্রথম ইডির দফতরে যান পরেশ অধিকারী।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading