West Bengal

‘মন্ত্রিত্ব কী ছাড়ছেন’? প্রশ্নের উত্তরে সাফ জবাব দিয়ে নিজের অবস্থান স্পষ্ট করলেন পার্থ চট্টোপাধ্যায়

বিজ্ঞাপন

এসএসসি নিয়োগ দুর্নীতিতে পার্থ চট্টোপাধ্যায় গ্রেফতার হওয়ার পর থেকেই যেন রহস্য ক্রমে খুলছে। নানান তথ্য মিলছে তদন্ততে। এই আবহে পার্থকে মন্ত্রিসভা থেকে সরানো হবে কী না বা তিনি নিজে মন্ত্রিসভা থেকে ইস্তফা দেবেন কী না, তা নিয়ে উঠেছে প্রশ্ন। যদিও দলের তরফে জানানো হয়েছে যে দোষী প্রমাণিত হলে ব্যবস্থা নেওয়া হবে, এবার মন্ত্রিত্ব ছাড়া নিয়ে নিজের অবস্থান স্পষ্ট করলেন পার্থ চট্টোপাধ্যায়।

বিজ্ঞাপন

আজ, বুধবার পার্থ চট্টোপাধ্যায়কে জোকা ইএসআই হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষার জন্য নিয়ে যাওয়া হয়। সেখানে প্রবেশের সময়ে সাংবাদিকরা তাঁকে প্রশ্ন করেন, “পার্থবাবু, আপনি কি মন্ত্রিত্ব ছাড়ছেন”? সটান জবাবে পার্থ বলেন, “কারণ কী”। অর্থাৎ কী কারণে তিনি মন্ত্রিত্ব ছাড়বেন, তা নিয়ে পাল্টা প্রশ্ন ছুঁড়ে দেন মন্ত্রী। তাঁর এই কথার থেকে স্পষ্ট যে তিনি মন্ত্রিত্ব ছাড়বেন না।

বিজ্ঞাপন

এদিকে, গতকাল, মঙ্গলবার বিধানসভায় ফেরত এসেছে পার্থ চট্টোপাধ্যায়ের গাড়ি। পরিষদীয় মন্ত্রী হওয়ার কারণে এই গাড়িটি তাঁকে দেওয়া হয় বিধানসভার তরফে। গত ১০ বছর ধরে এই গাড়ি করেও ঘোরাফেরা করেছেন তিনি। এই ঘটনার পরই জল্পনা শুরু হয় যে তাহলে কী পার্থ চট্টোপাধ্যায় মন্ত্রিত্ব ছাড়বেন।

বিজ্ঞাপন

এই নিয়ে বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় জানান যে গাড়ি ফেরত পাঠানোর কোনও নির্দেশ পার্থ চট্টোপাধ্যায়কে দেওয়া হয়নি। তিনি নিজেই ফেরত পাঠিয়েছেন। সেইসময় থেকেই ছড়ায় গুঞ্জন। তবে আজ পার্থ চট্টোপাধ্যায় যে জবাব দিলেন, তাতে তাঁর মন্ত্রিত্ব না ছাড়ার ইঙ্গিতই বহন করছে।

বিজ্ঞাপন

অন্যদিকে, তৃণমূলের মুখপত্র জাগো বাংলায় পার্থ চট্টোপাধ্যায়কে আর মন্ত্রী বলে উল্লেখ করা হচ্ছে না। এমনকী দলের মহাসচিব বলেও উল্লেখ করা হচ্ছে না। বরং দলের পক্ষ থেকে বলা হয়েছে যে অপরাধ প্রমাণিত হলে দল এবং সরকার পার্থর বিরুদ্ধে কঠোরতম ব্যবস্থা নেবে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় একধাপ এগিয়ে যাবজ্জীবন কারাদণ্ডের কথা বলেছেন। যাতে সম্মতি জানিয়েছেন পার্থ।

জানা গিয়েছে, আগামীকাল, বৃহস্পতিবার মন্ত্রিসভার বৈঠক রয়েছে। এই বৈঠকে উপস্থিত থাকবেন রাজ্যের নানান মন্ত্রীরা। এই বৈঠকে পার্থর বিষয় নিয়ে আলোচনা করা হবে বলে জানা যাচ্ছে। পার্থ চট্টোপাধ্যায়কে মন্ত্রী হিসেবে রাখা হবে কী না, তা জানা যাবে আগামীকালই।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading