রাজ্য

বাকি জিজ্ঞাসাবাদ, মেলেনি অনেক প্রশ্নের উত্তর, আজ নিজাম প্যালেসে ফের সিবিআইয়ের জেরার মুখে পার্থ চট্টোপাধ্যায়

এসএসসি নিয়োগ দুর্নীতি মামলা (SSC Scam Case) নিয়ে গোটা রাজ্য এখন তোলপাড়। চারিদিকে শুধু এখন এই নিয়েই চলছে চর্চা। রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের (Parth Chatterjee) নাম জড়িয়েছে এই দুর্নীতিতে। আগেই তিনি হাজিরা দিয়েছিলেন সিবিআই (CBI) দফতরে। আজ ফের দ্বিতীয়বার নিজাম প্যালেসে হাজিরা দিলেন পার্থ।

সিবিআই সূত্রে খবর, গত বুধবার যখন পার্থ চট্টোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করা হয়, সেই সময় তিনি স্বীকার করে নিয়েছিলেন যে তাঁর নির্দেশেই উপদেষ্টা কমিটি গঠন করা হয়েছিল। আর এই উপদেষ্টা কমিটির বিরুদ্ধেই উঠেছে নানান দুর্নীতির অভিযোগ।

তবে পার্থর দাবী, এই কমিটিতে আদৌ কী চলছে, কাকে কীভাবে নিয়োগ করা হচ্ছে, সে বিষয়ে তিনি কিছুই জানতেন না। এই কমিটির কাজ তাঁর নিয়ন্ত্রণে ছিল না। কিন্তু সিবিআই আধিকারিকরা সে কথা মানতে নারাজ।

পার্থর সেই দাবীর প্রেক্ষিতেই সিবিআই তাঁর থেকে জানতে চায় যে সেই কমিটি তাহলে কে নিয়ন্ত্রণ করত? কার নির্দেশে সমস্ত কাজ হত এই কমিটিতে? কার কথায় কমিটি চলত? বলে রাখা ভালো, গতকাল, মঙ্গলবারই সিবিআই আয়কর দফতরের থেকে পার্থ চট্টোপাধ্যায়ের ব্যাঙ্ক অ্যাকাউন্টের নথি তলব করেছে।

প্রসঙ্গত, গত বুধবার প্রথমবার সিবিআই দফতরে হাজিরা দেন পার্থ চট্টোপাধ্যায়। এদিন সাড়ে তিন ঘণ্টারও বেশি সময় ধরে তাঁকে জিজ্ঞাসাবাদ করে সিবিআই। এদিন তাঁর বয়ানও রেকর্ড করা হয়েছে বলে খবর। তবে সেদিন পার্থর জিজ্ঞাসাবাদ সম্পূর্ণ হয়নি। অনেক প্রশ্নের উত্তর পাওয়া এখনও বাকি। এই কারণে এক সপ্তাহের মাথায় ফের তাঁকে তলব করেছে সিবিআই।

Related Articles

Back to top button