রাজ্য

টানা ৮ ঘণ্টা ম্যারাথন জেরার পর নিজাম প্যালেস থেকে বেরোলেন পার্থ চট্টোপাধ্যায়, সিবিআইয়ের কোন কোন প্রশ্নের মুখে পড়তে হল তাঁকে?

এসএসসি নিয়োগ দুর্নীতি (SSC Scam Case) নিয়ে বিতর্ক একের পর এক চলছেই। এই দুর্নীতিতে নাম জড়িয়েছে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) ও রাজ্যের শিক্ষা দফতরের প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর (Paresh Adhikari)। কলকাতা হাইকোর্টের নির্দেশে এই দুই নেতাকেই সিবিআই (CBI) হাজিরার মুখে পড়তে হয়েছে।

গত বুধবার সিবিআইয়ের তলবে সাড়া দিয়ে নিজাম প্যালেসে হাজিরা দিয়েছিলেন পার্থ চট্টোপাধ্যায়। সেদিন তাঁর জিজ্ঞাসাবাদ সম্পূর্ণ যা হওয়ায় ফের তাঁকে তলব করেছিল সিবিআই। সেই অনুযায়ীই আজ, বুধবার ফের নিজাম প্যালেসে হাজিরা দেন প্রাক্তন শিক্ষামন্ত্রী।

এদিন ঠিক সকাল ১০টা ৪০ মিনিট নাগাদ নিজাম প্যালেসের ১৪ তলায় পৌঁছন পার্থ। এর মাঝে বিরতি মিললেও কার্যত ম্যারাথন জেরা চলেছে এদিন সিবিআই দফতরে। অনেকের মনেই প্রশ্ন উঠে কখন নিজাম প্যালেস থেকে বেরোবেন তৃণমূল নেতা। অবশেষে এদিন সন্ধ্যে ৭টা ১৫ মিনিট নাগাদ নিজাম প্যালেস থেকে বেরোন পার্থ চট্টোপাধ্যায়।

এদিন নিজাম প্যালেসে ৮ ঘণ্টারও বেশি সময় ধরে তাঁকে জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই। জানা যাচ্ছে, পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতা অধিকারীর চাকরিতে নিয়োগ নিয়েই এদিন নানান প্রশ্নের মুখে পড়তে হয়েছে পার্থকে। অঙ্কিতা অধিকারীর চাকরির বিষয়ে তাঁর কাছে কী কী তথ্য ছিল, সেই সংক্রান্তই নানান প্রশ্ন করেছেন সিবিআই আধিকারিকরা।

এও জানা যাচ্ছে, এসএসসি-র উপদেষ্টা কমিটি কেন গঠন করা হয়েছিল? কে তার সদস্যদের নির্বাচন করেছিলেন এসব জানতে চাওয়া হয় প্রাক্তন শিক্ষামন্ত্রীর কাছে। এমনকী তাঁর লিখিত বয়ানও নেওয়া হয়েছে বলে খবর। সেই বয়ান খতিয়ে দেখার জন্য দিল্লিতে সিবিআইয়ের শীর্ষ আধিকারিকদের কাছে পাঠানো হয়েছে।

Related Articles

Back to top button