West Bengal

‘বেহালার মানুষ এখনও আস্থা রাখুন, সত্যের জয় হবেই’, মেলেনি জামিন, তাও আদালত থেকে বেরিয়ে ফুরফুরে মেজাজে বললেন পার্থ

বিজ্ঞাপন

১০ দিনের জেল হেফাজত কাটিয়ে আজ, বৃহস্পতিবার ফের নিয়োগ দুর্নীতি কাণ্ডে (SSC scam case) ধৃত রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে (Partha Chatterjee) পেশ করা হয় আদালতে। এদিনও খারিজ হয়ে যায় তাঁর জামিনের (bail) আবেদন। অর্থাৎ বড়দিন জেলেই কাটবে প্রাক্তন মন্ত্রীর। কিন্তু তাও এদিন আদালত চত্বরে সাংবাদিকদের সামনে বেশ ফুরফুরে মেজাজেই দেখা গেল পার্থকে।

বিজ্ঞাপন

উল্লেখ্য, নিয়োগ দুর্নীতি কাণ্ডে পার্থ গ্রেফতার হওয়ার পরই তাঁর সঙ্গে সমস্ত সম্পর্ক ছিন্ন করেছে তৃণমূল। সমস্ত মন্ত্রিত্ব, এমনকি তৃণমূলের সমস্ত পদ থেকেও তাঁকে বহিষ্কার করেছে দল। কিন্তু তা সত্ত্বেও বারবার দলের পাশে থাকারই বার্তা দিয়েছেন পার্থ চট্টোপাধ্যায়। এদিনও এর অন্যথা হয়নি।

বিজ্ঞাপন

এদিন আদালত চত্বর থেকেই নতুন বছরে তৃণমূল কর্মীদের উদ্দেশে বার্তা দেন প্রাক্তন তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। বলেন, “আমি সর্বপ্রথম ২০২৩-এর নববর্ষের তৃণমূল কংগ্রেসের ২৫তম প্রতিষ্ঠা দিবস উপলক্ষে সমস্ত সহকর্মীদের শুভেচ্ছা জানাই। বেহালা আমার অঞ্চল। সেখানে বসবাসকারী সব নাগরিকদের অভিনন্দন জানাই। একই সঙ্গে আমি কামনা করি জোকা থেকে তারাতলা মেট্রোরেল পরিষেবা যেন দ্রুত চালু হয়”।

বিজ্ঞাপন

এদিন এসপি সিনহা, সুবীরেশ ভট্টাচার্য সহ মোট সাত জনেরও হাজিরা ছিল সিবিআইয়ের বিশেষ আদালতে। হাজিরার পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে এস পি সিনহার আইনজীবী সঞ্জয় দাসগুপ্ত বলেন, “আজ আদালতে এসে জানা গেল সিবিআই এখনও তদন্ত করছে যে আদৌ টাকার বিনিময়ে চাকরি দেওয়া হয়েছে কি হয়নি। সেই বিষয়টিকে হাতিয়ার করে জানতে চেয়েছি এখনও যখন ওরা নিশ্চিত নয়, যে টাকার বিনিময়ে চাকরি দেওয়া হয়েছে তাহলে প্রাথমিক চার্জশিট কীভাবে ওরা পেশ করল আদালতে? পাশাপাশি সুপ্রিম কোর্টের গাইড লাইনে বলা রয়েছে যে পেশি শক্তির ব্যবহার করা যাবে না। সেখানে ওরা লিখিতভাবে জানাচ্ছে যে এখন যাঁদের তদন্ত করা হচ্ছে তাঁদের জন্য ফোর্স ব্যবহার করছে”।

বিজ্ঞাপন

এসবের মধ্যেই আদালত চত্বর থেকেই সকলের উদ্দেশে পার্থ বলেন যে সকলে যেন আস্থা রাখেন। সত্যের জয় হবেই। কিন্তু পার্থ-ঘনিষ্ঠ বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাট থেকে যে টাকা উদ্ধার হয়েছে, সেই ছবি সকলে দেখেছে। নানান অভিযোগ উঠে এসেছে পার্থর বিরুদ্ধে। কিন্তু তা সত্ত্বেও তিনি এতটা আত্মবিশ্বাসী হয়ে একথা কীভাবে, বলছেন, তা ভাবাচ্ছে সকলকে।

পার্থবাবু বেহালা পশ্চিমের বিধায়ক। সেই সূত্রেই বেহালার মানুষের কাছে তাঁর প্রতি আস্থা রাখার আবেদন করেছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী। এই বিষয়ে বেহালার সিপিএম নেতা কৌস্তভ চট্টোপাধ্যায় বলেন, “বেহালার মানুষের পার্থবাবুর উপর পূর্ণ আস্থা রয়েছে। সবাই জানেন, গোটা শিক্ষক নিয়োগের দুর্নীতির মাস্টারমাইন্ড তিনি”।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading