সব খবর সবার আগে।

দেশের মানুষের জীবনে পরিবর্তনের জন্য নিজেই স্টার্টআপ হতে হবে, খড়গপুর আইআইটি’র সমাবর্তনে প্রধানমন্ত্রী

আজ খড়গপুর আইআইটি ৬৬ তম সমাবর্তনের আয়োজন করে। মুখ্য অতিথি হিসেবে সেখানে বক্তব্য পেশ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

বেলা সাড়ে ১২টায় ভিডিও কনফারেন্সিং-এর মাধ্যমে নিজের বক্তব্য রাখতে গিয়ে প্রধানমন্ত্রী বলেন, বিজ্ঞান-প্রযুক্তি, দেশের প্রশাসনিক ব্যবস্থায় নতুন পরিবেশ গড়ে তুলতে হবে। সেইসঙ্গে বলেন আত্মত্যাগ‌ই সবচেয়ে বড় শক্তি।

ছাত্রছাত্রী ও প্রাক্তনীদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রীর বাণী, ক্যাম্পাস থেকে বেরিয়ে দেশের কোটি কোটি মানুষের জীবনে পরিবর্তনের জন্য নিজেই স্টার্টআপ হতে হবে। প্রাক্তনীদের হাতে থাকা ডিগ্রি কোটি কোটি মানুষের আশার আকাঙ্ক্ষাপত্র, যা আপনাদের পূরণ করতে হবে। বর্তমানের পাশাপাশি ভবিষ্যৎকেও সামনে রেখেই আজ কাজ করে যেতে হবে। আত্ম-সচেতনতা, আত্মবিশ্বাস ও নিঃস্বার্থতা, এই ‘সেলফ-৩’-কে সঙ্গে নিয়ে এগিয়ে যাওয়ার পরামর্শ দেন প্রধানমন্ত্রী। কাল যা আবিষ্কারের প্রয়োজন, তা আজ আবিষ্কার করতে হবে, বললেন মোদী।

প্রধানমন্ত্রীর মতে, একুশ শতকে দাঁড়িয়ে ভারতের আশা-আকাঙ্ক্ষা, চাহিদা প্রয়োজনীয়তা সব বদলে গেছে। কাল যা প্রয়োজন হতে পারে তার আবিষ্কার করতে হবে আজকেই।

আজকে নিজের বক্তব্যে মূলত দেশীয় প্রযুক্তির ওপরেই জোর দেন প্রধানমন্ত্রী।
_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...