সব খবর সবার আগে।

আমফান পরিস্থিতি খতিয়ে দেখতে রাজ্যে এলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

Get real time updates directly on you device, subscribe now.

কথামতই শুক্রবার সকালে রাজ্যে আমফান পরিস্থিতি দেখতে আসলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুরোধে সাড়া দিয়েই রাজ্যে এলেন নরেন্দ্র মোদী। শুক্রবার সকাল ১০.৫০ মিনিটে এয়ার ইন্ডিয়ার বিমানে কলকাতায় এসে পৌঁছান প্রধানমন্ত্রী। বিমানবন্দরে তাঁকে স্বাগত জানাতে হাজির ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, রাজ্যপাল জগদীপ ধনখড় এবং বিজেপি নেতানেত্রীরা।

ইতিমধ্যেই রাজ্যের আমফান বিপর্যস্ত এলাকা আকাশপথে ঘুরে দেখতে শুরু করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এক ঘণ্টার সফরে দুই ২৪ পরগণা, গোসাবা, সুন্দরবন, মেদিনীপুর ঘুরে তিনি বসিরহাটে নামবেন। প্রধানমন্ত্রীর সঙ্গে গেলেন দুই কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় এবং দেবশ্রী চৌধুরী। রাজ্যের থেকে প্রধানমন্ত্রীর সঙ্গে গেলেন রাজ্যপাল জগদীপ ধনখড়, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং মুখ্য সচিব রাজীব সিনহা।

এরপরে বসিরহাটে হবে প্রশাসনিক বৈঠক। সেখানেই জানা যাবে রাজ্যের জন্য কী ব্যবস্থা নেবে কেন্দ্রীয় সরকার।

বুধবার সুপার সাইক্লোন আমফান তাণ্ডবলীলা চালিয়েছে গোটা বাংলাজুড়ে। কার্যত ধ্বংসস্তুপে পরিণত হয়েছে দুই চব্বিশ পরগণা। আমফানের জেরে লণ্ডভণ্ড কলকাতা সহ বাকি জেলা। চাষের জমি থেকে বাড়িঘর, কিছুই বাদ যায়নি। মারা গিয়েছে অসংখ্য গবাদিপশু, পাখি সহ বিভিন্ন প্রাণী। ঘূর্ণিঝড় আমফানের তাণ্ডবে বাংলায় এখন পর্যন্ত ৮০ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। যার মধ্যে কলকাতায় মৃত্যু হয়েছে ১৯ জনের।

Get real time updates directly on you device, subscribe now.