রাজ্য

তৃণমূল নেতা-মন্ত্রীদের নামে লক্ষ লক্ষ টাকা তুলে চাকরির প্রতিশ্রুতি দিয়ে প্রতারণা, গ্রেফতার চিকিৎসক বাবা ও ছেলে, জোর হইচই সোনারপুরে

এমনিতেই শাসক দলের নানান নেতাদের নামে বারবার অভিযোগ উঠে আসছে চাকরি দেওয়ার নাম করে টাকা আত্মসাৎ করার। এবার তৃণমূল নেতাদের নাম করেই সরকারি চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ করার অভিযোগ উঠল এক হোমিওপ্যাথি চিকিৎসক ও তাঁর ছেলের বিরুদ্ধে। দু’জনকেই গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশ সূত্রে খবর, গত মঙ্গলবার রাতে রাজপুর-সোনারপুর পুরসভার ১৪ নম্বর ওয়ার্ডের বৈকুন্ঠপুরে অভিযুক্ত এই দুই বাবা-ছেলেক গ্রেফতার করে পুলিশ। জানা গিয়েছে, ধৃতদের নাম উত্তম মুখোপাধ্যায়, তিনি পেশায় হোমিওপ্যাথি চিকিৎসক ও তাঁর ছেলে অর্ণব মুখোপাধ্যায়।

পুলিশ সূত্রে খবর, গত কয়েক বছর ধরেই এই প্রতারণার কারবার চালাচ্ছিলেন বাবা-ছেলে। কারোর থেকে পাঁচ লক্ষ তো কারোর থেকে দু’লক্ষ টাকা নিয়েছেন। এই ঘটনায় প্রতারিত এক ব্যক্তি বলেন, “গত দু’বছর ধরে বিভিন্ন সরকারি লোগো ব্যবহার করে টাকা পাওয়া হত”। তিনি অভিযোগ করেন যে তাঁর কাছ থেকে উত্তম সাড়ে চার লক্ষ টাকা নিয়েও চাকরি করে দেননি।

প্রতারিত এক মহিলার কথায়, “উত্তমবাবু বলেছিলেন এই প্যানেলটা মিনিস্টার প্যানেল। সবচেয়ে কম টাকার প্যানেল। ওঁকে খুব সম্মান করতাম। সেই বিশ্বাস থেকে টাকা দিয়েছিলাম। অনেকের থেকে তিনি টাকা নিয়েছেন”। অন্য আরেক ব্যক্তি জানান, “অর্ণব বিদ্যুৎ বণ্টন সংস্থায় চাকরি করিয়ে দেবেন বলে আমাকে প্রতিশ্রুতি দিয়েছিলেন। আমার থেকে এক লক্ষ তিন হাজার টাকা নিয়েছিলেন”।

গত মঙ্গলবার প্রতারিতরা উত্তমের বাড়ি যান। সেখানে গিয়ে বিক্ষোভ দেখান তারা। এরপরই পুলিশ এসে বাবা-ছেলেক তুলে নিয়ে যায়। রাতে তাদের বিরুদ্ধে অভিযোগ জমা পড়লে তাদের গ্রেফতার করা হয়। তবে উত্তম দাবী করেছেন যে তিনি কোনও অন্যায় করেন নি। তাঁর কথায়, যাদের চাকরি দিতে বলা হয়েছিল, তারা চাকরি পেয়েছে। তবে এমন কথা ঠিক কে বলেছিল, তা কিছু জানান নি তিনি।

সূত্রের খবর, ধৃতদের বাড়ি থেকে নগদ ২২ হাজার টাকা, জাল নথি ও সরকারি লোগো ব্যবহার করা কাগজপত্র উদ্ধার করা হয়েছে। এই ঘটনায় লেগেছে রাজনৈতিক রঙ। জানা গিয়েছে, উত্তম একসময় পুরনির্বাচনে বিজেপির হয়ে ভোটে দাঁড়িয়েছিলেন। তবে স্থানীয় বিজেপি কর্মীদের দাবী, এখন উত্তম তৃণমূলের সঙ্গে জড়িত। অন্যদিকে, তৃণমূলের তরফে জানানো হয়েছে যে তারা উত্তমকে চেনে না।

Related Articles

Back to top button