রাজ্য

আগামী ৪৮ ঘণ্টায় দক্ষিণবঙ্গে প্রবল ঝড় বৃষ্টির সম্ভাবনা, জারি হল কমলা সর্তকতা

আগামী ৪৮ ঘণ্টায় দক্ষিণবঙ্গে রয়েছে প্রবল বৃষ্টির পূর্বাভাস, জানালো আলিপুর আবহাওয়া দপ্তর। বৃহস্পতিবার পর্যন্ত গোটা দক্ষিণবঙ্গে জারি করা হয়েছে কমলা সর্তকতা। আগামীকাল থেকে উত্তরবঙ্গেও ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।

বিগত কয়েকদিন ধরেই ঝড়-বৃষ্টিতে নাজেহাল কলকাতা সহ গোটা দক্ষিণবঙ্গ। কলকাতায় প্রায় কোমর সমান জল জমেছে বেহালা থেকে শুরু করে বিভিন্ন অঞ্চলে। এরমধ্যেই নতুন করে প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা আশঙ্কা বাড়িয়েছে কলকাতাবাসীর মনে। আবহাওয়া দপ্তর থেকে জানানো হয়েছে শুধু বৃষ্টিপাত নয় সেইসঙ্গে ৫৫ কিলোমিটার বেগে প্রবল ঝোড়ো হাওয়া বয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গে।

রাজ্যের উপকূলবর্তী এলাকা এবং পশ্চিম দিকের জেলাগুলিতে অতি ভারী বৃষ্টি সর্তকতা জারি করা হয়েছে। এই অঞ্চলগুলোতেও প্রবল বেগে ঝোড়ো হাওয়া বয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। আজ মঙ্গলবার সন্ধ্যা বেলা থেকে দুর্যোগ আরো বাড়ার আশঙ্কা করছেন আবহাওয়াবিদরা। প্রবল বৃষ্টিতে সমুদ্রের জল স্তর বাড়বে তাই মৎস্যজীবীদের সমুদ্র যাওয়ার ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। সমুদ্র উত্তাল হওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে তাই উপকূলবর্তী পর্যটন এলাকা ষগুলিতেও জারি করা হয়েছে সর্তকতা।

আবহাওয়া দপ্তর থেকে আরো জানা গিয়েছে যে,, কলকাতাসহ দক্ষিণবঙ্গের সমস্ত জেলাতেই আজ দফায় দফায় বৃষ্টিপাত হতে পারে। ‌ সন্ধ্যার পর থেকে কলকাতাসহ দক্ষিণবঙ্গের ছটি জেলায় ৫৫ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বয়ে যাবে। এছাড়াও আজ দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব-পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রামে প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

Related Articles

Back to top button