রাজ্য

‘মদন মিত্র বুথ দখল করতে চান, ভোটিং মেশিন বন্ধ করে দিয়েছেন’, ভবানীপুরে বুথ পরিদর্শনে গিয়ে বিস্ফোরক প্রিয়াঙ্কা

আজ, বৃহস্পতিবার ভবানীপুর কেন্দ্রে হাই ভোল্টেজ ভোট। গোটা রাজ্য এখন সেদিকেই তাকিয়ে। নিজের মুখ্যমন্ত্রীর গদি বাঁচাতে এই কেন্দ্র থেকে উপনির্বাচন লড়ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন ভবানীপুর বিধানসভা কেন্দ্রের ১২৬ নম্বর বুথে মক পোল শুরু হতে দেরি হয়। আর এই কারণেই একরকম বাকযুদ্ধে জড়ালেন বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়াল।

বলে রাখি, এই ১২৬ নম্বর বুথ তৃণমূল বিধায়ক মদন মিত্রের পাড়া নামেই পরিচিত। আর এই বুথেই জ্যামের অভিযোগ তুলেছেন প্রিয়াঙ্কা। তবে এদিকে নির্বাচন কমিশনের তরফে সাফ জানিয়ে দেওয়া হয় যে বুথে কোনও রিগিং হয়নি। তবে মক পোল দেরি করে শুরু হওয়ার ঘটনা স্বীকার করেছে কমিশন। ১২৬ নম্বর বুথে জ্যামের অভিযোগ কার্যত অস্বীকার করলেন রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিমও।

আজ, বৃহস্পতিবার ভোটগ্রহণের আগে থেকেই কেন্দ্রের নানান বুথে ঘুরে বেরান বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়াল। সংবাদসংস্থা এএনআইকে তিনি  জানান, “আমরা সুষ্ঠু নির্বাচনের প্রত্যাশা করছি। নিরাপত্তা মোতায়েন খুবই গুরুত্বপূর্ণ। আমি আজ এলাকার ভোটকেন্দ্র পরিদর্শন করব। রাজ্য সরকার এখন আতঙ্কের মধ্যে রয়েছে”।

এরপরই ১২৬ নম্বর বুথে গিয়ে মদন মিত্রের বিরুদ্ধে বুথ দখলের অভিযোগ তলেন প্রিয়াঙ্কা টিবরেওয়াল। বলেন, “মদন মিত্র (তৃণমূল কংগ্রেস বিধায়ক) ইচ্ছাকৃতভাবে ভোটিং মেশিনটি বন্ধ করে দিয়েছেন কারণ তিনি বুথটি দখল করতে চান”।

আরও পড়ুন- ভবানীপুরে রিগিং হতে পারে, নির্বাচনের আগের দিন বিস্ফোরক মন্তব্য সুকান্ত মজুমদারের, কমিশনকে আবেদন রাজ্য সভাপতির

এদিন প্রিয়াঙ্কা প্রথম থেকেই ভবানীপুরে ভোটের হার কম নিয়ে তৃণমূলের হস্তক্ষেপ নিয়ে প্রশ্ন তোলেন। তিনি এমনও অভিযোগ করেন যে ভোটগ্রহণ রুখতে নাকি নানা আবাসনের গেটে তালা লাগিয়েছে তৃণমূল।

তিনি বলেন, “আমি মানুষকে বার বার অনুরোধ করছি ভয় না পেতে। তাঁদের বসেছি নামুন (বহুতল থেকে) আর ভোট দিন। আমি সবটাই মানুষের উপর ছেড়ে দিয়েছি। যদি মানুষ চায় তা হলে দেখবেন, যা নন্দীগ্রামে হয়েছে, তা ভবানীপুরেও হবে”।

Related Articles

Back to top button