রাজ্য

মাঘ মাসেও ভিজবে বাংলা, পশ্চিমী ঝঞ্ঝার জেরে ৭ জেলায় হবে বৃষ্টি, রাজ্যজুড়ে বাড়বে তাপমাত্রা, হতে পারে শিলাবৃষ্টিও

বৃষ্টির হাত থেকে রেহাই নেই পশ্চিমবঙ্গের। গতকাল দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়িতে অতি সামান্য বৃষ্টি হয়েছে। আজ, শুক্রবার থেকে দক্ষিণবঙ্গের কিছু জেলাতেও শুরু হবে বৃষ্টি। এর জেরে বাড়বে তাপমাত্রা। উত্তরবঙ্গে শিলাবৃষ্টি হতে পারে বলেও জানা যাচ্ছে। বৃষ্টির পর ফের বঙ্গে শীত কতটা ফিরবে, তা এখনই বলা যাচ্ছে না।

আজ সকাল ও সন্ধ্যায় কুয়াশা দেখা দিতে পারে বলে জানাচ্ছে হাওয়া অফিস। উত্তরবঙ্গে বজ্র-বিদ্যুৎসহ বৃষ্টি হতে পারে। আজকের পর আবহাওয়া বদলাবে। বাড়বে তাপমাত্রা। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণও ভালোই থাকবে বলে জানা গিয়েছে।

আজকের পর উত্তরবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রার পরিবর্তন ঘটবে। গতকাল অতি সামান্য বৃষ্টি হলেও, আজ থেকে উত্তরবঙ্গের ৫ জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে বলে জানাচ্ছে হাওয়া অফিস। গতকাল দার্জিলিংয়ের কিছু এলাকায় তুষারপাত হয়েছে। আগামীকাল থেকে উত্তরবঙ্গে শিলাবৃষ্টিও হতে পারে।

আজ দার্জিলিং এর সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৯ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ৩ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। আগামী ২৪ থেকে ৪৮ ঘন্টায় এই তাপমাত্রা  প্রায় ২-৪ ডিগ্রি বাড়বে বলে জানা গিয়েছে।

অন্যদিকে, দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আজ থেকেই তাপমাত্রা বাড়বে বলে জানা যাচ্ছে। আজ উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগণা, দুই মেদিনীপুর এবং কলকাতায় বজ্র-বিদ্যুৎ সহ বৃষ্টি হওয়ার সম্ভাবনা। গোটা দক্ষিণবঙ্গে তাপমাত্রা থাকতে পারে ২৪ ডিগ্রি সেলসিয়াস থেকে ৮ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে আশেপাশে। আগামী ৫ দিন রাতের তাপমাত্রা বাড়ার সম্ভাবনা।  দক্ষিণবঙ্গের কিছু কিছু জায়গায় ঘন থেকে মাঝারি কুয়াশা থাকার সম্ভাবনা রয়েছে বলে জানা যাচ্ছে।

আগামীকাল কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৪ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৬ ডিগ্রির কাছাকাছি। পশ্চিমী ঝঞ্ঝার কারণে রাজ্যজুড়ে বিক্ষিপ্ত বৃষ্টি হওয়ার সম্ভাবনা।

উত্তরবঙ্গের কিছু জায়গায় তুষারপাত হতে পারে বলে জানা গিয়েছে আলিপুর আবহাওয়া দফতরের তরফে। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের কিছু জেলায় বৃষ্টি হতে পারে। এছাড়াও, দক্ষিণবঙ্গে কুয়াশা দেখা দিতে পারে বলেও খবর।

Related Articles

Back to top button