West Bengal

বিকেলের পর থেকেই দক্ষিণবঙ্গে নামবে ঝেঁপে বৃষ্টি, সঙ্গে ঝোড়ো হাওয়ার দাপট, নানান জেলায় জারি সতর্কতা

বিজ্ঞাপন

সপ্তাহের শুরুতেও ভিজবে দক্ষিণবঙ্গ। আজ, সোমবার বিকেলেই ঝেঁপে বৃষ্টি নামছে দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। এমনই পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। কলকাতায় কালবৈশাখীর সম্ভাবনাও রয়েছে বলে জানা গিয়েছে। আগামী ৪ তারিখ পর্যন্ত দক্ষিণবঙ্গের সমস্ত জেলাতেই বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

বিজ্ঞাপন

বৃষ্টির সঙ্গে বইবে ঝোড়ো হাওয়াও। সোম ও মঙ্গলবার একটু বেশিই বেগে বইবে ঝোড়ো হাওয়া। দক্ষিণবঙ্গের নানান জেলা বিশেষ করে উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা, বীরভূম, বাঁকুড়া, মেদিনীপুরের নানান জায়গায় ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে বলে জানিয়েছে আবহবিদরা। মঙ্গলবারের পর বিক্ষিপ্ত বৃষ্টি হবে দক্ষিণবঙ্গে।

বিজ্ঞাপন

গতকাল, রবিবার রাতের বৃষ্টির পর কলকাতার তাপমাত্রা কিছুটা কমেছে। উত্তরবঙ্গে সোম ও মঙ্গলবার বাড়বে বৃষ্টির পরিমাণ। সেখানেও বৃষ্টির সঙ্গে থাকবে ঝোড়ো হাওয়ার দাপট। কিছু কিছু জায়গায় ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে বইবে ঝোড়ো হাওয়া।

বিজ্ঞাপন

আজ, সোমবার কোচবিহার ও আলিপুরদুয়ারের বেশ কিছু জায়গায় রয়েছে ভারী বৃষ্টির সম্ভাবনা। উত্তরবঙ্গে ৮ তারিখের পর থেকে বৃষ্টির পরিমাণ কমবে। তবে বেশ কিছু জায়গায় হবে বিক্ষিপ্ত বৃষ্টি। টানা এই বৃষ্টির কারণে উত্তরবঙ্গে ২-৪ ডিগ্রি তাপমাত্রা কমতে পারে বলে জানাচ্ছে হাওয়া অফিস।

বিজ্ঞাপন

তবে বৃষ্টি হলেও দক্ষিণবঙ্গে দুপুরের দিকে আর্দ্রতাজনিত কারণে অস্বস্তি বজায় থাকবে। এরই মধ্যে আন্দামান সাগরে তৈরি হচ্ছে একটি ঘূর্ণাবর্তের। ৬ই মে-র পর তা নিম্নচাপে পরিণত হবে। সেই নিম্নচাপ যদি আবার শক্তি বাড়ায়, তাহলে ঘূর্ণিঝড়ের আশঙ্কার কথাও জানিয়েছেন আলিপুর আবহাওয়া দফতরের আবহবিদরা। তবে দক্ষিণবঙ্গে আপাতত আর তাপপ্রবাহের সম্ভবনা নেই বলেই জানা গিয়েছে।  

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading