রাজ্য

বঙ্গ বিজেপির রাশ থাকুক আরএসএসের হাতেই, দাবী সঙ্ঘের, জাতীয় সাধারণ সম্পাদককে বার্তা মোহন ভাগবতের

বাংলায় বিজেপির রাশ আরএসএসের হাতেই থাকা উচিত বলে মনে করছে আরএসএস বা রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘ। এমনকি এই মর্মে বিজেপির সাধারণ সম্পাদক বি এল সন্তশকে বার্তাও পাঠিয়েছেন সঙ্ঘ প্রধান মোহন ভাগবত।

সূত্রের খবর অনুযায়ী, একুশের নির্বাচনে বিজেপির এত বড় হার কেন হল, সেই কারণ ইতিমধ্যেই খুঁজে বের করে ফেলেছে আরএসএস। সঙ্ঘের মতে, নির্বাচনের পুরবে তৃণমূল ছেড়ে আসা সকল নেতাকেই দলে নিয়েছিল বিজেপি। এটাই তাদের সবচেয়ে বড় ভুল।

আরও পড়ুন- বালি-চক্রে ফের নাম জড়াল তৃণমূলের, প্রকাশ্যে অডিও, রাজ্য রাজনীতিতে চাপানউতোর তুঙ্গে

শুধু তাই-ই নয়, ১৪৮টি আসনে তৃণমূলত্যাগীদের ভোটের টিকিট দেওয়া হয় বিজেপির তরফে। এসব ভালোভাবে নেন নি বিজেপির সদস্যরা। এর উপর বেশিরভাগ জায়গাতেই তৃণমূল ত্যাগীরা হেরেছেন। ফলে বিজেপি সদস্যদের ক্ষোভ আরও বেড়েছে। এই কারণে এবার আরএসএস চাইছে বঙ্গ বিজেপিকে নতুন করে সাজাতে।

বিজেপিকে এগিয়ে রাখতে তাই এবার বিজেপির নেতৃত্বে যাতে আরএসএস বা সঙ্ঘ ঘনিষ্ঠ সদস্যরাই থাকে, এমনটাই চাইছে সঙ্ঘ। সেই অনুযায়ী প্রস্তুতি নেওয়াও শুরু হয়ে গিয়েছে বলে সূত্রের খবর। সঙ্ঘ প্রধান মোহন ভাগবত এই বিষয়ে বার্তা পাঠিয়েছেন বিজেপির জাতীয় সাধারণ সম্পাদক বি এল সন্তোষকে।

আরও পড়ুন- হেস্টিংসে বিজেপির কর্মশালায় অনুপস্থিত পাঁচ বিধায়ক, চিন্তার ভাঁজ দিলীপ-শুভেন্দুর কপালে, অস্বস্তিতে গেরুয়া শিবির

এই বিষয়ে আরএসএস-এর মুখপাত্র রন্তিদেব সেনগুপ্ত জানান, “পরিকল্পনা করেই বিজেপিকে হারিয়েছে তৃণমূল। আর তৃণমূলের সেই পরিকল্পনার কথা বুঝতে বিন্দুমাত্র পারেনি বিজেপি। নির্বাচনের আগে তৃণমূল তাঁদের শয়ে শয়ে কর্মী সদস্যদের বিজেপিতে পাঠিয়েছিল। আর সেই তৃণমূল সদস্যরা বিজেপির সমস্ত পরিকল্পনা সবুজ শিবিরকে জানিয়ে দিয়ে, ভেতরে থেকেই পদ্ম শিবিরের ক্ষতি করেছে”।

Related Articles

Back to top button