West Bengal

Covid19 Crisis: নিজের মাসিক বেতন এক লক্ষ টাকা অনুদান দিলেন বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁ

বিজ্ঞাপন

রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ২৬ ছুঁইছুঁই। মারা গিয়েছেন তিনজন। এই অবস্থায় আতঙ্কিত সকলেই। সরকার থেকেও যথাসাধ্য চেষ্টা করা হচ্ছে করোনা প্রতিরোধ করার‌। এই অবস্থায় বিরোধী দলরাও পিছিয়ে নেই। বিজেপির বিভিন্ন এলাকার সাংসদরা তাদের তহবিল থেকে অনুদান প্রদান করেছিলেন এই করোনা রোধে। প্রথম এই মহান উদ্যোগে এগিয়ে এসেছিলেন বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁ। তাঁকে দেখে বাকিরা এগিয়ে আসেন। তিনি প্রথমে তার সাংসদ তহবিল থেকে অনুদান প্রদান করেন। এবার তিনি নিজের মাসিক বেতন এক লক্ষ টাকা অনুদান দিলেন। সম্প্রতি এই বিষয়টি ফেসবুক-এ জানিয়েছেন তিনি। এই মর্মে তিনি স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়াকে একটি চিঠিতে জানিয়েছেন, তাঁর অ্যাকাউন্ট থেকে যেন এক লক্ষ টাকা কেটে নেওয়া হয় এবং সেই টাকা যেন PM CARES তহবিলে দান করা হয়।

বিজ্ঞাপন

salary donate by soumitra khan

বিজ্ঞাপন

শুধুমাত্র এই নয়, তাঁর আরও একটি চিঠি প্রকাশ্যে এসেছে। ভারতে সাংসদ তহবিলের টাকা দেখভাল করে Ministry of Statistics and Programme Implementation। তিনি এই চিঠিতে জানিয়েছেন, ২০২০-২১ বর্ষের জন্য যে সাংসদ তহবিল তাঁর নামে তৈরি হবে, সেখান থেকে এক কোটি টাকা যেন করোনা প্রতিরোধে দান করা হয়।

বিজ্ঞাপন

mplad donation by saumitra khan

বিজ্ঞাপন

তাঁর এই মহান উদ্যোগের কথা প্রকাশ্যে আসতেই লোকে তাঁর ভূয়সী প্রশংসা করছেন। দলমত নির্বিশেষে তিনি যেভাবে নিজের তহবিল ও বেতন থেকে জনগণের জন্য দান করছেন, তাতে খুশি হয়েছেন সব মানুষ।

প্রসঙ্গত, এক সপ্তাহ আগেই বিষ্ণুপুর, পাত্রসায়র, ইন্দাস ও সোনামুখী ব্লকের জন্য তিনি ১৫ লক্ষ টাকা করে দিয়েছেন। এই টাকা ব্যয় করতে হবে অত্যাধুনিক ট্রমা কেয়ার অ্যাম্বুলেন্স কেনার জন্য, জানিয়েছেন তিনি। বাকি ২০ লক্ষ টাকা তিনি এলাকার প্রশাসনকে দেন, নিজের এলাকার মানুষের মাস্ক ও আবশ্যকীয় মেডিকেল কিট ক্রয় করার জন্য।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

Leave a Reply

Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading