রাজ্য

সুরাপ্রেমীদের জন্য দুঃসংবাদ! এক সপ্তাহের জন্য বন্ধ মদ বিক্রি, ঘোষণা রাজ্য সরকারের

গত মাসেই দাম কমে বিলিতি মদের। মদের উপর আবগারি শুল্ক কমানোর জেরে প্রায় ৩০ শতাংশ দাম কমেছিল মদের। এর জেরে বেশ খুশি হন সুরাপ্রেমীরা। কিন্তু এরই মধ্যে মিলল এক দুঃসংবাদ। এক সপ্তাহের জন্য বন্ধ হল মদ বিক্রি। এমনটাই ঘোষণা করল রাজ্য সরকার।

মদের দাম কমানো নিয়ে বেশ কিছু প্রশ্ন উঠেছিল। রাজ্যের রাজস্বের অনেকটাই আসে মদের ব্যবসা থেকেই। সেই মদের দাম কমে গেলে রাজস্বে ঘাটতি পড়তে পারে বলে আশঙ্কা করে অনেকেই। কিন্তু আবগারি দফতর থেকে জানানো হয় যে মদের দাম কমলে বিক্রি বাড়বে। তাই আখেরে রাজস্বও বৃদ্ধি পাবে।

এদিকে রাজ্য সরকারের তরফে ২৮ টাকার মধ্যে দেশী মদ আনারও ঘোষণা করা হয়। মহুয়া গন্ধযুক্ত দেশী মদ আনার চেষ্টা চালাচ্ছে রাজ্য সরকার। চোলাইয়ের রমরমা ব্যর্থ করার জন্যই এই প্রচেষ্টা।

তবে বিলিতি মদের দাম কমলেও এখনও অনেক জায়গাতেই সেই পুরনো বেশি টাকাতেই মদ বিক্রি করা হচ্ছে। এর জন্যই কড়া পদক্ষেপ নিল রাজ্য সরকার। এক সপ্তাহের জন্য বন্ধ মদ বিক্রি। এই খবরে স্বভাবতই বেশ মুষড়ে পড়েছেন সুরাপ্রেমীরা।

তবে গোটা রাজ্যে নয়, এই মদ বিক্রির উপর নিষেধাজ্ঞা জারি হয়েছে একটি ডিপার্টমেন্টাল স্টোরে। জানা গিয়েছে, পার্ক সার্কাসের কাছে থাকা একটি শপিং মলের একটি স্টোরে পুরনো অর্থাৎ বেশি দামেই মদ বিক্রি চলছিল। নতুন দাম ধার্য হওয়ার পরও এই কাণ্ড।

এই কারণেই ওই ডিপার্টমেন্টাল স্টোরে এক সপ্তাহের জন্য মদ বিক্রি নিষিদ্ধ করল রাজ্য সরকার। আবগারি দফতর সূত্রে খবর, সেই স্টোরে জরিমানাও করা হতে পারে। এরই পাশাপাশি, কোথায় মদের কেমন দাম নেওয়া হচ্ছে, সেদিকেও নজরদারি চালাচ্ছে প্রশাসন।

Related Articles

Back to top button