রাজ্য

চলবে লাইন মেরামতির কাজ, মহালয়ার আগে পর্যন্ত হাওড়া শাখায় একাধিক লোকাল ট্রেন বাতিল, ফের দুর্ভোগ বাড়বে নিত্যযাত্রীদের

সপ্তাহের শুরুতেই দুঃসংবাদ ট্রেনের নিত্যযাত্রীদের জন্য। সূত্রের খবর, মহালয়ার আগে পর্যন্ত হাওড়া মেন ও কর্ড লাইনে বাতিল থাকবে একাধিক লোকাল ট্রেন। লাইনের মেরামতির কাজের জন্য বাতিল থাকবে ট্রেন। আর এর জেরে পুজোর আগেই যে বেশ দুর্ভোগ পোহাতে হবে লক্ষ লক্ষ যাত্রীকে, তা আর বলার অপেক্ষা রাখে না।

সূত্রের খবর, পুজোর আগে বর্ধমানের শক্তিগড় ও রসুলপুরের মাঝে চলবে রেলের থার্ড লাইন তৈরির কাজ। এই কারণে গোটা সপ্তাহ জুড়ে হাওড়া মেন ও কর্ড লাইনের যাত্রী পরিষেবা ব্যাহত হবে বলে খবর। একাধিক ট্রেনও বাতিল করা হয়েছে এই রুটে। বেশ কয়েকটি ট্রেনের যাত্রাপথ বদলানো হয়েছে। রেলের তরফে জানানো হয়েছে যে যাত্রীদের অসুবিধার কথা মাথায় রেখেই যত দ্রুত সম্ভব থার্ড লাইনের কাজ শেষ করে ফের সময় মতো ট্রেন চালানোর কাজ শুরু হবে।

এই সপ্তাহে বর্ধমান জংশন থেকে হাওড়া মেন লাইনের যে ট্রেনগুলি বাতিল হয়েছে সেগুলির নম্বর হল ৩৭৮৩৪, ৩৭৮৩৬, ৩৭৮৩৮, ৩৭৮৪০, ৩৭৮৪২, ৩৭৮৪৪ ও ৩৭৮৪৬। একইভাবে কর্ড লাইনে যে ট্রেনগুলি বাতিল হয়েছে, সেগুলির নম্বর হল ৩৬৮৩৮, ৩৬৮৪০, ৩৬৮৪২, ৩৬৮৪৪।

এই কয়েকদিন হাওড়া-বর্ধমান মেন লাইনের ১০.০৫, ১১.২৫, ১২.৩০, ২.২০, ২.৫২, ২.৫৫, ৩.৩০ মিনিটে চলা লোকাল ট্রেনগুলি মেমারি স্টেশন পর্যন্ত চলবে। আবার ডাউন লাইনের ১২.০৫, ১.২০, ২.২৫, ৪.২০, ৪.৫০, ৫.২০ মিনিটের ট্রেনগুলি রওনা হবে মেমারি স্টেশন থেকেই হাওড়ার দিকে বলে জানা গিয়েছে।

অন্যদিকে কর্ড লাইনে ১১.২২, ১২.০৫, ১.৩২, ২.৪৫ মিনিটে হাওড়া থেকে ছাড়া লোকালগুলি মশাগ্রাম পর্যন্ত যাবে। ডাউন ট্রেনগুলিও হাওড়ার উদ্দেশে মশাগ্রাম থেকেই ১.২০, ১.৪৫, ৩.২৫, ৪.২৫ মিনিটে ছাড়বে বলে খবর। আর বাকি ট্রেনগুলি রেলের পূর্বনির্ধারিত সময় অনুযায়ীই চলবে বলে জানা গিয়েছে।

প্রসঙ্গত, এর আগে ব্যান্ডেল স্টেশনে ইন্টারলকিং-এর কাজ ও মেমারিতে থার্ড লাইনের কাজের জন্য বেশ কয়েকদিন ট্রেন পরিষেবায় ব্যাহত ঘটে। এর জেরে বেশ দুর্ভোগ পোহাতে হয় নিত্যযাত্রীদের। সেই সময় স্টেশনে বিক্ষোভও দেখিয়েছিলেন যাত্রীরা। এবার পুজোর মুখে ফের একবার দুর্ভোগের শিকার হতে চলেছেন নিত্যযাত্রীরা। এর জেরে ফের বিক্ষোভ না দেখান যাত্রীরা, সেই নিয়ে যথেষ্ট আশঙ্কায় রয়েছে রেল কর্তৃপক্ষ।

Related Articles

Back to top button