রাজ্য

রাজ্যে চরম অরাজকতা! বর্তমান পরিস্থিতিতে ভয়ে ও আতঙ্কে বসিরহাটের অনুষ্ঠান বাতিল করলেন ক্যাকটাসের সিধু

রাজ্যে ঘটে চলেছে একের পর এক হিংসার ঘটনা। কখনও হাওড়া, কখনও পার্ক সার্কাস তো আবার কখনও মুর্শিদাবাদ। বিজেপি নেত্রী নূপুর শর্মার নবী হজরত মহম্মদকে নিয়ে বিতর্কিত মন্তব্যের কারণে রাজ্য তথা গোটা দেশ এখন উত্তাল।

এই ঘটনার প্রতিবাদে গত বৃহস্পতিবার হাওড়ার উলুবেড়িয়ায় ৬ নম্বর জাতীয় সড়কপথে বিক্ষোভ দেখায় সংখ্যালঘু সম্প্রদায়ের লোকজন। প্রায় ১১ ঘণ্টা পথ অবরোধ করে রাখা হয়। পরদিন অর্থাৎ শুক্রবার ধূলাগড়, সলপে চলে হিংসা, বিক্ষোভ। কোথাও টায়ার পুড়িয়ে, তো কোথাও আবার পুলিশের উপর হামলা চালিয়ে চলে বিক্ষোভ।

রাজ্যের এহেন পরিস্থিতির জেরে কার্যত বেশ আতঙ্কে রয়েছেন রাজ্যবাসী। রাজ্যের চারিদিকে এমন হিংসার ঘটনায় বাড়ি থেকে বের হতেই যেন ভয় পাচ্ছেন লোকজন। সেই ভয় কাজ করছে নানান তারকাদের মধ্যেও। আর সেই কারণেই এবার নিজের একটি অনুষ্ঠান বাতিল করে দিলেন বাংলা ব্যান্ড ক্যাকটাস-এর সিধু।

আজ, রবিবার বসিরহাটে একটি অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা ছিল সিধুর। কিন্তু রাজ্যে বর্তমান যা পরিস্থিতি, তা মাথায় রেখেই সেই অনুষ্ঠানে যাওয়া বাতিল করলেন তিনি। তাঁর কথায় কলকাতা থেকে এতটা পথ যাওয়া কোনওমতেই ঠিক বলে মনে হচ্ছে না তাঁর।

ফেসবুকে একটি পোস্ট করে সিধু লেখেন, “রাজ্যের বর্তমান পরিস্থিতিকে মাথায় রেখে, কলকাতা থেকে বসিরহাট এতোটা দূরত্ব যাওয়া ঠিক হবে না বলেই মনে হচ্ছে!! সাধারণ নাগরিক হিসেবে, পথে বেরিয়ে নিরাপত্তাহীনতায় ভুগবো!! তাই খুবই আবেগের টান ও প্রবল ইচ্ছে থাকা সত্ত্বেও আজ Basirhat Music Forum এর আয়োজিত Busking Event এ যোগ দিতে পারছি না। মন টা তোমাদের সঙ্গেই রইলো”।

তবে তিনি এও জানান যে শারীরিকভাবে এই অনুষ্ঠানে তিনি উপস্থিত থাকতে না পারলেও, ভার্চুয়াল মাধ্যমে তিনি অবশ্যই সকলের সঙ্গে থাকবেন।

তাঁর এই সিদ্ধান্তকে সমর্থন জানিয়েছেন তাঁর অনুরাগীরাও। সকলের মতেই ‘প্রাণ বাঁচলে, তবেই গান হবে’। অনেকেই আবার এই বিষয়ে সরকারের দিকেও আঙুল তুলেছেন। রাজ্যের এই পরিস্থিতির জন্য পরোক্ষভাবে রাজ্য সরকারকেই কাঠগড়ায় তুলেছেন অনেকেই। সিধুর এই পোস্টের কমেন্ট বক্সে এমন নানান কমেন্টে ভরে গিয়েছে।

Related Articles

Back to top button