রাজ্য

আরও অস্বস্তিতে শাসক দল! বাংলাদেশ থেকে সোনা পাচার করার দায়ে গ্রেফতার বনগাঁর তৃণমূল নেতার ছেলে

বাংলাদেশ থেকে সোনা পাচার চক্রের সঙ্গে যুক্ত তৃণমূল নেতার ছেলে। এই অভিযোগে কলকাতা থেকে গ্রেফতার করা হল বনগাঁ পুরসভার তৃণমূল চেয়ারম্যান শঙ্কর আঢ্যর ছেলে শুভ আঢ্যকে। গ্রেফতার করা হয়েছে অমিত ঘোষ নামের এক অভিযুক্তকেও। তিনি তৃণমূল নেতার শ্যালক। গত মাসে বনগাঁ সীমান্তে দুই সোনা পাচারকারীকে গ্রেফতার করেন তদন্তকারীরা। তাদের থেকেই শুভ ও অমিতের নাম জানতে পেরে তাদের গ্রেফতার করল ডিআরআই।

গত অক্টোবর মাসে বনগাঁয় বাংলাদেশ সীমান্ত থেকে ২ কেজি সোনা-সমেত দু’জনকে গ্রেফতার করা হয়েছিল। ডিরেক্টরেট অফ রেভিনিউ ইন্টেলিজেন্সের অফিসাররা অনুপম মিত্র, অনীক মণ্ডল নামে দুই যুবককে গ্রেফতার করেন। তাদের হেফাজতে নিয়ে জিজ্ঞসাবাদের করে বেশ কিছু তথ্য পান তদন্তকারীরা।

জানা গিয়েছে, বাংলাদেশ থেকে সোনা এনে এখানে গয়না তৈরি করা হত। তারপর সেই গয়না ফের বাংলাদেশে পাচার হত। কারণ কলকাতার নকশা করা সোনার গয়নার বিপুল চাহিদা ওই দেশে। আর সেই চাহিদাকেই কাজে লাগাত পাচারকারীরা।

অনুপম ও অনীককে গ্রেফতার করার পরই তাদের ফোনের কললিস্ট চেক করে অমিত ঘোষের নাম জানতে পারেন তদন্তকারীরা। এরপর ধীরে ধীরে জানা যায় শুভ আঢ্যর নাম। আজ, বৃহস্পতিবার কলকাতা থেকে ওই দু’জনকে গ্রেফতার করে ব্যাঙ্কশাল কোর্টে তোলা হয় বলে জানা গিয়েছে।

জানা গিয়েছে, শুভর বয়স ২৫ বছর। কলেজ পাশ করার পর বাবার ব্যবসায় যোগ দেন তিনি। কিন্তু তলে তলে তিনি সোনা পাচারচক্রের সঙ্গে জড়িয়ে পড়েন। শেষমেশ গ্রেফতার হলেন ডিআরআইয়ের হাতে।

প্রসঙ্গত, সাম্প্রতিককালে কয়লা থেকে শুরু করে গরু পাচারকাণ্ডে নাম জড়িয়েছে একাধিক তৃণমূল নেতার। কেউ কেউ পাচারের অভিযোগে জেলও খাটছেন। এবার বনগাঁ পুরসভার তৃণমূল চেয়ারম্যানের ছেলের নাম জড়াল সোনা পাচার চক্রে। এই নিয়ে যে শাসক দলকে বেশ অস্বস্তিতে পড়তে হবে, তা বেশ স্পষ্ট।

Related Articles

Back to top button