সব খবর সবার আগে।

WB Election 2021: মোদীর ব্রিগেডে দেখা মিলতে পারে সৌরভ-মিঠুন-প্রসেনজিৎ-র, নতুন রাজনৈতিক সমীকরণ নিয়ে জল্পনা তুঙ্গে

আগেই জানা গিয়েছিল যে ৭ই মার্চ বিজেপির ব্রিগেডে মঞ্চে উপস্থিত থাকতে পারেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। তবে এবার শোনা যাচ্ছে, সেদিন ব্রিগেডে শুধু মহারাজই নন, বরং টলি ইন্ডাস্ট্রির মিঠুন চক্রবর্তী ও প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ও। অন্তত, বিজেপি মুখপাত্র শমীক ভট্টাচার্যের মন্তব্যে তেমনটাই আঁচ করা যাচ্ছে।

বিগত কয়েকমাস ধরেই সৌরভের বিজেপিতে যোগ দেওয়ার সম্ভাবনা নিয়ে জল্পনা চলছে। গত বছরের শেষের দিকেই মহারাজ দেখা করতে যান রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে। এর জেরে বাড়ে জল্পনায় ঘি পড়ে। তবে তারপর দাদার শরীর অসুস্থ হয়ে হওয়ায় ও তিনি হাসপাতালে ভর্তি হওয়ায় সেই জল্পনায় ভাঁটা পড়ে। সেই সময় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পাশাপাশি উত্তরপ্রদেশের উপমুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্য দেখা করতে যান। ফোনে মহারাজের শারীরিক অবস্থার খোঁজ খবর নেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এর জেরে তাঁর বিজেপিতে জগ দেওয়ার সম্ভাবনা জিইয়ে ছিলই।

আরও পড়ুন- ৭ই বিজেপির ব্রিগেড মঞ্চে সৌরভ! মোদীর হাত ধরেই কী তবে গেরুয়া শিবিরে পদার্পণ মহারাজের?

এরপর বিজেপি মুখপাত্র শমীক ভট্টাচার্যের মন্তব্যে সৌরভের বিজেপিতে যোগ দেওয়ার সম্ভাবনা ফের একবার মাথাচাড়া দিয়েছে। সৌরভ ব্রিগেডে যাচ্ছেন কী না, এ বিষয়ে শমীক ভট্টাচার্যকে প্রশ্ন করা হলে, তিনি বলেন, “শুনেছি উনি বিশ্রাম আছেন। ওয়ার্ম আপের জন্য নেট প্র্যাকটিসে এলে আসতেই পারেন”।

সৌরভের পাশাপাশি এদিনের ব্রিগেডে দেখা মিলতে পারে মিঠুন চক্রবর্তী ও প্রসেনজিত্ত-এর। কিছুদিন আগেই মিঠুনের মুম্বই-এর বাড়িতে তাঁর সিঙ্গে সাক্ষাৎ করেন আরএসএস প্রধান মোহন ভাগবত। তখন থেকেই জল্পনা শুরু হয় যে অভিনেতা হয়ত গেরুয়া শিবিরে আসতে পারেন। তৃণমূল ছাড়ার পর মিঠুনকে আরও সেভাবে কোনও রাজনৈতিক দলের সঙ্গে জড়াতে দেখা যায়নি।

আবার অন্যদিকে, কিছুদিন আগে টলি অভিনেতা ‘মিস্টার ইন্ডাস্ট্রি’-র সঙ্গে সাক্ষাৎ করেন বিজেপি নেতা অনির্বাণ গঙ্গোপাধ্যায়। নানান বিষয়ে আলোচনা করার পাশাপাশি তাঁর নিজের লেখা ‘অমিত শাহ অ্যান্ড দ্য মার্চ অফ বিজেপি’ বইটি অভিনেতার হাতে তুলে দেন অনির্বাণ। তখনও সেই একই প্রশ্ন রাজনৈতিক মহলে ঘোরাফেরা করছিল যে প্রসেনজিৎও বিজেপিতে নাম লেখাবেন কী না।

আরও পড়ুন- হঠাৎই ইস্তফা দিলেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী, ফের সরগরম রাজ্য রাজনীতির অন্দরমহল!!!

ভোটের আগে যেভাবে রাজ্য রাজনীতিতে দলবদলের পালা শুরু হয়েছে, সেক্ষেত্রে, এমন ঘটনা চমকপ্রদ সেভাবে নয়। রাজনীতি এখন ক্রমশই তারকাপ্রিয় হয়ে উঠছে। তবে সৌরভ গঙ্গোপাধ্যায়, মিঠুন চক্রবর্তী ও প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের মোট হেভিওয়েট তারকারা গেরুয়া শিবিরে যোগ দিলে, তা যে ভোটব্যাঙ্কে বেশ প্রভাব পড়বে, তা বলাই বাহুল্য।

You might also like
Comments
Loading...