রাজ্য

গতকাল অমিত শাহ্‌’র নৈশভোজের পরদিনই মমতা-ফিরহাদের প্রশংসা সৌরভের গলায়, ‘দাদা’র রাজনীতিতে যোগ দেওয়া নিয়েও জল্পনা উস্কে দিলেন ডোনা

গতকাল, শুক্রবারই মহারাজের বাড়িতে নৈশভোজ সেরে গিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সেই নিয়ে বঙ্গ রাজনীতিতে আলোচনা কিছু কম হয়নি। সেই ঘটনায় রেশ এখনও কাটে নি। আর এরই মধ্যে আজ, শনিবার সৌরভ গঙ্গোপাধ্যায়ের গলায় উঠে এল মমতা-ফিরহাদের প্রশংসা।

এদিন বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালের উদ্বোধনী অনুষ্ঠানে সস্ত্রীক উপস্থিত ছিলেন সৌরভ। সেই অনুষ্ঠানেরই মঞ্চে সৌরভ ও ডোনা গঙ্গোপাধ্যায়কে দেখা গেল কলকাতার মেয়র ফিরহাদের হাকিমের সঙ্গে। সেখানেই ফিরহাদকে নিয়ে প্রশংসা করলেন দাদা।

সৌরভ এমনিতে সবসময়ই বেশ সচেতনভাবেই রাজনীতির ধারেকাছে থেকেছেন। কোনও রাজনৈতিক দল নয়, বরং নানান রাজনীতিক ব্যক্তিত্বদের সঙ্গে তাঁর সম্পর্ক ভালো। সিপিএম নেতা অশোক ভট্টাচার্যের সঙ্গে তাঁর সুসম্পর্কের কথা সকলের জানা। আবার গত বছর সৌরভ যখন হৃদরোগের সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হন, সেই সময় খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ফোনে তাঁর খবর নিয়েছিলেন। আর মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেও তাঁর সম্পর্ক খুবই ভালো।

এদিন অনুষ্ঠান মঞ্চেই সৌরভ ফিরহাদ সম্পর্কে বলেন, “উনি (ফিরহাদ) আমাকে ক্লাস ওয়ান থেকে দেখেছেন। আমার বাবার সঙ্গে ওঁর ছোটবেলার সম্পর্ক। আমি ৪০ বছর ধরে ওঁকে চিনি”। এই অনুষ্ঠানেই গতকাল অমিত শাহ্‌’র সঙ্গে তাঁর সাক্ষাৎ নিয়ে প্রশ্ন করা হলে সৌরভ জানান যে অমিত শাহ্‌’র সঙ্গে তাঁর পুরনো সম্পর্ক। অমিত শাহ্‌’র ছেলে জয় শাহ্‌’র সঙ্গে খেলার সময় থেকে তাঁর পরিচয়। আর এখন তারা একসঙ্গেই ভারতীয় ক্রিকেট বোর্ড সামলাচ্ছেন।

এদিন অনুষ্ঠান শেষে সৌরভ-পত্নী ডোনাও বলেন, “দিদি তো অবশ্যই আমাদের কাছের”। তবে এদিনের অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নে নতুন করে জল্পনা উস্কে দেন তিনি। সৌরভের রাজনীতিতে যোগ দেওয়া নিয়ে ডোনা জানান, “যদি কোনও খবর থাকে আর সত্যি কিছু হয়, তাহলে তো সকলে জানতেই পারবেন। তবে উনি যদি কখনও রাজনীতিতে আসেন, তাহলে মানুষের জন্য ভালো কাজ করবেন”। আর পাশাপাশি ডোনা এও জানান যে গতকালের নৈশভোজে অমিত শাহ্‌’র সঙ্গে রাজনীতি নিয়ে কোনও আলোচনা হয়নি। আর শাহ্‌’র সঙ্গে যারা ছিলেন, তারা তাঁর সঙ্গী হয়েই এসেছিলেন বলে জানান সৌরভ-পত্নী।

Related Articles

Back to top button