রাজ্য

টিকার সম্পূর্ণ ডোজ নিলেই মিলবে পুর করে ছাড়, জনগণকে টিকা নেওয়ানোর জন্য অভিনব ঘোষণা দক্ষিণ দমদম পুরসভার

করোনার বিরুদ্ধে লড়াই করতে একমাত্র অস্ত্র হল টিকা, এমনটাই মত বিশেষজ্ঞদের। এই কারণে সরকারের তরফে টিকাকরণের উপর বারবার জোর দেওয়া হয়েছে। এবার জনগণকে টিকাকরণ কেন্দ্রমুখী করতে এক অভিনব উদ্যোগ নিল দক্ষিণ দমদম পুরসভা।

গোটা পরিবারের সকলের যদি করোনার টিকার দুটি করে ডোজ নেওয়া থাকে, তবে পুর করে বিশেষ ছাড় মিলবে। এমনটাই ঘোষণা কার হল দক্ষিণ দমদম পুরসভার তরফে।

আজ, বৃহস্পতিবার পুরসভার তরফে এক শোভাযাত্রা করে এই ঘোষণা করা হয়েছে বলে জানা যায়। পুরসভার দাবী, এরপরই করোনার টিকা নেওয়ার জন্য জনগণের ভিড় জমতে থাকে পুরসভায়।

দক্ষিণ দমদম পুরসভার তরফে ঘোষণা করা হয়েছে, যে সকল পরিবারের সমস্ত সদস্যদের করোনার টিকার দুটি করে ডোজ সম্পূর্ণ হয়েছে, তারা বকেয়া পুর কর দেওয়ার ক্ষেত্রে ২৫ শতাংশ ছাড় পাবেন। কর দেওয়ার সময় পরিবারের সকল সদস্যের টিকাকরণের প্রমাণপত্র জমা দিতে হবে বলেও জানানো হয়েছে পুরসভার তরফে।

এদিন দক্ষিণ দমদম পুরসভার বিস্তীর্ণ এলাকায় এই ঘোষণা করে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। এই শোভাযাত্রায় নানান ক্লাবের সদস্যরা অংশ নেন। এদিনের এই শোভাযাত্রা শেষে পুর প্রশাসকমণ্ডলীর সদস্য দেবাশিস বন্দ্যোপাধ্যায় দাবী করেন যে এদিন করে ছাড়ের কথা ঘোষণা করতেই পুরসভার টিকাকরণ কেন্দ্রে বহু মানুষ টিকা গ্রহণ করতে এসেছেন। অন্যান্য দিন যেখানে ১০ জনেরও বেশি টিকা নেন না, সেখানে এদিন ৮০ জন টিকা গ্রহণ করেছেন বলে জানিয়েছেন তিনি।

Related Articles

Back to top button