সব খবর সবার আগে।

চারবার লকডাউনের দিন বদল হলে পাঁচবার হবে না কেন? ৫ই আগস্ট লকডাউন নিয়ে মন্তব্য দিলীপের

আগামী বুধবার অর্থাৎ ৫ই আগস্ট দেশজুড়ে বিজেপিতে সাজো সাজো রব উঠবে।‌ কারণ ওইদিন অযোধ্যায় রাম মন্দিরের ভূমি পুজো অনুষ্ঠিত হবে। কিন্তু এরই মধ্যে পশ্চিমবঙ্গে তৈরি হয়েছে নতুন গেরো। মমতা সরকার ওইদিন রাজ্যজুড়ে সম্পূর্ণ লকডাউন ঘোষণা করেছেন। এর বিরোধিতা করে এবার রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ বললেন, “আমাদের দলের লোকেরা ওই দিন সকাল ১১ টা থেকেই মন্দিরে মন্দিরে পুজো দেবেন। সন্ধ্যাবেলায় প্রদীপ জ্বালাবেন।”

তাঁর সাফ বক্তব্য, বিজেপিকে আটকাতে রাজ্য তৃণমূল সরকার ইচ্ছা করে এই দিনেই লকডাউন ঘোষণা করেছে। সপ্তাহে তো আরো বাকি দিন রয়েছে কিন্তু বিশেষ করে এই দিনটাকেই কেন সম্পূর্ণ লকডাউন এর জন্য বেছে নেওয়া হল, প্রশ্ন তুলেছেন দিলীপবাবু। কিন্তু এতে যে রাজ্যের বিজেপি কর্মীরা ঘরে আটকে থাকবেন না সেকথাও জানিয়েছেন তিনি। এইভাবে দলীয় কর্মীদের প্রতিহত করা যাবে না। সেইদিন গোটা দেশজুড়ে বাকি বিজেপি সদস্য ও সমর্থকরা নিজের নিজের রাজ্যে যে পদক্ষেপ পালন করবেন ঠিক একই পদক্ষেপ পশ্চিমবঙ্গের বিজেপি কর্মীরা পালন করবেন বলে জানিয়েছেন তিনি। লকডাউন উপেক্ষা করেই এই কর্মসূচি দলের তরফ থেকে নেওয়া হবে বলে জানান রাজ্য বিজেপি সভাপতি।

তিনি স্পষ্ট বলছেন যে রাজ্য সরকার ইতিমধ্যেই চারবার লকডাউনের দিন বদলে ফেলেছে। সেই নিয়ে মানুষকে রীতিমতো বিভ্রান্ত করছে। তাহলে পঞ্চম বার লকডাউনের দিন বদলাতে অসুবিধা কোথায় হচ্ছে মমতা সরকারের?

অর্থাৎ এই কথা বুঝতে একটুও অসুবিধা হওয়ার কথা নয় যে আগামী বুধবার রাজ্য সরকার বনাম বিজেপির নতুন সংঘাত তৈরি হতে চলেছে।

You might also like
Leave a Comment