রাজ্য

রাজারহাটে রাজ্যের প্রথম কোয়ারেন্টাই, ঘোষণা মুখ্যমন্ত্রীর

করোনা হানা ঠেকাতে এবার রাজ্যে কোয়ারেন্টাইন তৈরি করল সরকার। রাজারহাটে তৈরি হয়েছে এই কোয়ারেন্টাইন। শনিবার একথা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় স্বয়ং, তিনি বলেন “জেলায় জেলায় আইসোলেশন ওয়ার্ড তৈরি করে দেওয়া হয়েছে। এছাড়া রাজারহাটে দুটো আইসোলেশন ওয়ার্ড রেডি আছে। একটা নতুন ক্যানসার হাসপাতাল তৈরি হয়েছে। সেটাকেই আমরা আপাতত আইসোলেশন ওয়ার্ড হিসেবে ব্যবহার করব। আর একটা বাড়ি আছে একেবারে রাজারহাটের শেষ প্রান্তে। এই দুটো জায়গা আমরা আপাতত ঠিক করেছি।”

রাজারহাটে চিত্তরঞ্জন ক্যান্সার ইনস্টিটিউটের দ্বিতীয় ক্যাম্পাসেই এই কোয়ারেন্টাইন তৈরি হচ্ছে। এই হাসপাতাল চালু না হওয়া পর্যন্ত ৯ তলা বিল্ডিং এবং ৩০০ বেডের ওই হাসপাতাল আপাতত রাজ্য সরকার নিয়ে নিচ্ছে কিছুদিনের জন্য। সেখানেই একেবারে আধুনিক মানের চিকিৎসা কেন্দ্র তৈরী করা হবে কয়েকদিনের মধ্যেই।

আপৎকালীন পরিস্থিতির কারণে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের অধীন চিত্তরঞ্জন ক্যান্সার ইনস্টিটিউট-এর এই ক্যাম্পাস আপাতত নিচ্ছে রাজ্য সরকার। স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে করোনা হানা দূর হলে এই ক্যাম্পাস আবার ফিরিয়ে দেওয়া হবে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের কাছে।

Related Articles

Back to top button