রাজ্য

স্বস্তি পেলেন না পার্থ চট্টোপাধ্যায়, আবেদনে একাধিক ত্রুটি, এসএসসি মামলায় তৃণমূল নেতার পিটিশন খারিজ করল সুপ্রিম কোর্ট

আগের সপ্তাহেই তিনি হাজিরা দিয়েছিলেন সিবিআই (CBI) দফতরে। এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় (SSC Scam Case) নাম জড়ায় প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের(Partha Chatterjee)। আজ, বুধবার ফের তিনি হাজিরা দিয়েছেন নিজাম প্যালেসে। সুপ্রিম কোর্টে (Supreme Court) রক্ষাকবচের জন্য আবেদন করেছিলেন তৃণমূল নেতা। কিন্তু তাঁর সেই আবেদন খারিজ করে দিল শীর্ষ আদালত।

প্রসঙ্গত, গত সপ্তাহেই কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় পার্থ চট্টোপাধ্যায়কে সিবিআই দফতরে হাজিরা দেওয়ার নির্দেশ দেন। তিনি এও জানান যে সিবিআই চাইলে তাঁকে হেফাজতেও নিতে পারে। সেই নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবী ডিভিশন বেঞ্চে আবেদন জানান।

কিন্তু সেই আবেদনে ত্রুটি কথা উল্লেখ করে সেই পিটিশন খারিজ করে দেয় ডিভিশন বেঞ্চ। এরপর পার্থ সুপ্রিম কোর্টে রক্ষাকবচের আবেদন জানান। কিন্তু সেখানেও প্রক্রিয়াগত ত্রুটির কথা উল্লেখ করে পার্থর পিটিশন খারিজ করে দিল শীর্ষ আদালত। সুপ্রিম কোর্টের তরফে তবে এও বলা হয়েছে যে নতুন করে যদি পিটিশন দাখিল করেন পার্থ, তাহলে সেই আর্জি শোনা হবে।

এদিনপার্থ চট্টোপাধ্যায়ের পিটিশন নিয়ে সুপ্রিম কোর্ট জানায়, আবেদনে বেশ কিছু ত্রুটি রয়েছে। আবেদন ত্রুটিমুক্ত করতে হবে। প্রাক্তন শিক্ষামন্ত্রীর আইনজীবীরা সংশোধিত আবেদন জমা দিলে সুপ্রিম কোর্টের গ্রীষ্মের অবকাশকালীন বেঞ্চে শুনানি শুনবে। সুতরাং এই পিটিশন খারিজ করে দেওয়া হচ্ছে।

গত বুধবারের পর, আজ, বুধবার ফের সিবিআই দফতরে হাজিরা দিয়েছেন পার্থ চট্টোপাধ্যায়। সেখানে এখনও জিজ্ঞাসাবাদ চলছে তাঁর। আগেরবারের তাঁর জেরা অসম্পূর্ণ রয়ে গিয়েছিল বলে ফের তাঁকে তলব করেছিল সিবিআই। বেশ কিছু প্রশ্নের উত্তর চায় সিবিআই আধিকারিকরা। বলে রাখি, গতকাল, মঙ্গলবার সিবিআই আয়কর দফতরের থেকে পার্থ চট্টোপাধ্যায়ের ব্যাঙ্ক অ্যাকাউন্টের নথি তলব করেছে।

Related Articles

Back to top button