West Bengal

রাজ্যে ভোট পরবর্তী বেলাগাম খুনের ঘটনায় রাজ্য সরকারকে নোটিশ পাঠালো সুপ্রিম কোর্ট

বিজ্ঞাপন

একদিকে যখন রাজ্যে নেতা-মন্ত্রীরা সিবিআই তদন্তের মুখে পড়েছেন তখন‌ই রাজ্যের ভোট পরবর্তী হিংসায় বিজেপি কর্মীদের খুনের মামলায় এবার পশ্চিমবঙ্গ সরকারকে নোটিশ ধরালো সুপ্রিম কোর্ট।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, বাংলায় মমতা বন্দ্যোপাধ্যায় তৃতীয়বারের মতো সরকার গঠন করার পর ব্যাপক হামলা হয় বিরোধী দলগুলির কর্মীদের ওপর। প্রথম দিন থেকেই অভিযোগ জানানো হয়, ভোট পরবর্তী হিংসায় ৯ জন বিজেপি কর্মীর মৃত্যু হয়েছে। যদিও তৃণমূলের তরফে অবশ্য সমস্ত অভিযোগ নস্যাৎ করে দেওয়া হয়। গত ৭ই মে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে একটি চার সদস্যের প্রতিনিধিদল পাঠানো হয় পশ্চিমবঙ্গের ভোট পরবর্তী হিংসার ছবি খতিয়ে দেখতে। সেই প্রতিনিধিদলটি বিভিন্ন স্থান পরিদর্শন করে, কথা বলে রাজনৈতিক হিংসায় আক্রান্ত মানুষের সঙ্গে।

বিজ্ঞাপন

তাদের পর্যবেক্ষণের প্রেক্ষিতে শীর্ষ আদালতে একটি জনস্বার্থ মামলা দায়ের করা হয়।সেই মামলার প্রেক্ষিতেই সুপ্রিম কোর্টের এই পদক্ষেপ। ওই হিংসার ঘটনায় খুন হওয়া দুই বিজেপি সমর্থকের পরিবারের সদস্যরা বিচার চেয়ে শীর্ষ আদালতে একটি জনস্বার্থ মামলা‌ও দায়ের করেন।

বিজ্ঞাপন

সর্বোচ্চ আদালতের কাছে তাঁদের আবেদন, বিজেপি কর্মীদের খুনের ঘটনার তদন্তে বিশেষ তদন্তকারী দল গঠন করা হোক। এদিন বিচারপতি বিনীত সরন ও বিচারপতি বি আর গাভাইয়ের ডিভিশন বেঞ্চে এই মামলার শুনানি হয়।এদিন শীর্ষ আদালত রাজ্য সরকারকে এই বিষয়ে নোটিশ‌ও  পাঠিয়েছে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading